সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে মাদক সন্ত্রাস নির্মূল করার মধ্য দিয়ে জনগনকে পুলিশের শতভাগ সেবা দিয়ে নেত্রকোনা মডেল করতে চান পুলিশ সুপার জয়দেব চৌধুরী। এ লক্ষ্যে তিনি জেলার সব পুলিশ কর্মকর্তা ও সদস্যদের ঐক্যবদ্ধ হয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহবান জানিয়েছেন। 

গত রবিবার পুলিশ সুপারের সম্মেলন কক্ষে মাসিক অপরাধ বিষয়ক সমন্বয় সভায় তিনি সভাপতির বক্তব্যে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

পুলিশ সুপার অগ্রাধিকার ভিত্তিতে মাদক সন্ত্রাস র্নিমূল, সুন্দর ঈদ উদযাপনে পদক্ষেপ, গ্রেফতারি পরোয়ানা, চুরি, ডাকাতি, ছিনতাই প্রতিরোধ সহ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সার্বিক আইনশৃংখলা পরিস্থিতির আরো উন্নতিকল্পে সকলকে সততা, নিষ্ঠা ও সাহসের সঙ্গে কাজ করার পরামর্শ দেন।

পুলিশ সুপার জয়দেব চৌধুরী তার বক্তব্যে বলেন, মাদকের সঙ্গে যদি কোন পুলিশের সদস্যও জড়িত থাকে, সে ক্ষেত্রে তাকেও চুল পরিমান ছাড় দেয়া হবে না। মাদক মুক্ত সুন্দর সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নতুন প্রজন্মের সকলকে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলনে উদ্ভুদ্ধ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। তাছাড়া আদালত যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সে ক্ষেত্রেও কোন আপোষ নেই বলে জানান তিনি।

জয়দেব চৌধুরী বলেন, গত ঈদ-উল-ফিতর যেভাবে সুষ্ঠু ও সুন্দর ভাবে উদযাপিত হয়েছে সেভাবেই আগামী ঈদ-উল-আযহাও নেত্রকোনাবাসীকে উপহার দিতে চাই। তিনি মাদক, জুয়া, ষাঁড়ের লড়াই, ইভটিজিং, বাল্যবিয়ে প্রতিরোধ সহ সকল প্রকার অপরাধ নির্মূলে সকলকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে অনুরোধ জানান।

যে সব পুলিশের কর্মকর্তা ও সদস্যরা মাদক নির্মূল সহ সঠিক দায়িত্ব পালন করে কৃতিত্ব অর্জন করেছেন, সে সব পুলিশের সদস্যদের এই সভার মাধ্যমে পুরষ্কৃত করেন তিনি। সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এস.এম আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহজাহান মিয়া, বিভিন্ন সার্কেলের সহকারী পুলিশ সুপার ও জেলার সব থানার অফিসার ইনচার্জগণ। সভায় পুলিশ সুপারের নির্দেশনার বিষয়ে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী বলেন, পুলিশ সুপারের দেয়া নির্দেশনা আমরা শতভাগ বাস্তবায়ন করে সমাজে পুলিশের ভূমিকাকে আরো উজ্জ্বল করে তুলতে চাই।

তিনি (পুলিশ সুপার) মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়ে যেভাবে এগিয়ে চলছেন আমরা সে পথ ধরেই এগিয়ে যাচ্ছি।

আটপাড়া থানার অফিসার ইনচার্জ অভিরঞ্জন দেব বলেন, পুলিশ সুপার মাসিক অপরাধ সভায় মাদক, সন্ত্রাস র্নিমূল, সুন্দর ঈদ উদযাপনে পদক্ষেপ, গ্রেফতারি পরোয়ানা, চুরি, ডাকাতি, ছিনতাই প্রতিরোধ সহ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সার্বিক আইনশৃংখলা পরিস্থিতির আরো উন্নতিকল্পে সকলকে যে নির্দেশনা দিয়েছেন, আমরা সাহসের সঙ্গে সেসব অপরাধ নির্মূলে কঠোর পদক্ষেপ গ্রহণ করব।

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহজাহান মিয়া সোমবার কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর ডাক, “চাই মাদক মুক্ত সবুজ সুন্দর বাংলাদেশ” বর্ণাঢ্য শোভা যাত্রা ও আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, কোন পরিবারে যদি একজন মাদক সন্ত্রাসীও থাকে সে শুধু পরিবারকেই ধ্বংস করেনা, সমাজকেও ধ্বংসের মুখে ঠেলে দেয়।

তিনি কেন্দুয়ার স্কুল কলেজের সকল ছাত্রছাত্রী সহ সমাজের সকল শ্রেণিপেশার মানুষকে পুলিশ সুপারের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলেন, পুলিশ সুপার জয়দেব চৌধুরী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা দিয়ে সমাজকে সুন্দরের পথ ধরে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমরা তার সহযাত্রী হয়েই কাজ করে যাচ্ছি। তাই আসুন সবাই মাদকে না বলি, মাদক মুক্ত সুন্দর সমাজ গড়ি।

(এসবি/এসপি/জুলাই ৩১, ২০১৮)