সোহেল রানা, জেলা প্রতিনিধি : শেরপুর জেলা ছাত্রলীগ আজ মঙ্গলবার বিকেলে  একটি আনন্দ শোভাযাত্রা বের করে। পরে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে থানা মোড় এসে শেষ হয়। 

জেলা ছাত্রলীগ সূত্রে জানা যায়, শেরপুর ১ আসনের এমপি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিকের উপর দুর্নিতী দমন কমিশন (দুদক) এর দায়ের করা মামলায় নিষ্পত্তি পাওয়ায় জেলা ছাত্রলীগ আনন্দ শোভাযাত্রার আয়োজন করেন।

এ শোভাযাত্রায় জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল, সাধারণ সম্পাদক রেজাউল করিম সহ জেলা আওয়ামীলীগ, থানা আওয়ামীলীগ, শহর আওয়ামীলীগ, যুব লীগ, তাঁতী লীগ সহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

উল্লেখ্য, শেরপুর-১ (সদর) আসনের এই সংসদ সদস্যের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ পেয়ে দুদক এই অনুসন্ধান শুরু করে। গত ৫ এপ্রিল আতিককে তলব করে নোটিশ দেওয়া হয়।

শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিকের বিরুদ্ধে অভিযোগ, তিনি নিয়োগ বাণিজ্য করে এবং টিআর-কাবিখা প্রকল্প, স্কুল কলেজের এমপিওর টাকা আত্মসাতের মাধ্যমে নামে বেনামে সাতকোটি টাকার মালিক হয়েছেন।

এর মাধ্যমে তিনি শেরপুরের তিন আনি বাজারে তিনি বিলাসবহুল একটি বাড়ি কিনেছেন, গ্রামের বাড়ি কামারিয়ায় ৩০ একরের বাগান বাড়ি তৈরি করিয়েছেন, ঢাকার বসুন্ধরা ও বনশ্রীতে দুটি প্লটের মালিক হয়েছেন, ধানমণ্ডি ও গুলশানে দুটি ফ্ল্যাট কিনেছেন বলেও অভিযোগ পেয়েছে দুদক।

গতকাল ৩০ জুলাই সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) ম্মারক নং ০০.০১.০০০০.৫০২.০১.০৫৭.১৬- এক বিজ্ঞপ্তিতে জানানো হয় হুইপ আতিউর রহমান আতিক এর বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ টি দুর্নীতি দমন কমিশন কর্তৃক পরিসমাপ্ত করা হয়েছে ।

(আরএস/এসপি/জুলাই ৩১, ২০১৮)