পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা মডেল থানা পুলিশ গতকাল বুধবার গভীর রাতে উপজেলার বাহাদুরপুর ইউপির সেনগ্রামে বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র ও হত্যাসহ ৫টি মামলার আসামি চরমপন্থী সর্বহারা দলের সক্রিয় সদস্য ও অস্ত্রধারী সন্ত্রাসী আবু দাউদ অরফে কানন (২৮) কে ইউএসএ তৈরী ১টি অটোমেটিক পিস্তল ও ২ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে। সে সেনগ্রামের আরশেদ আলী প্রামানিকের ছেলে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মো. আহসান উল্লাহ-এর নেতৃত্বে এসআই সেকেন্দার হোসেন, এসআই নুরুল আমীন, এসআই আমিরুল ইসলাম ও এএসআই রফিকসহ সঙ্গীয় পুলিশ উপজেলার বাহাদুরপুর ইউপির সেনগ্রামের জনৈক আব্দুস সাত্তার অরফে তুসির বাড়ীর সামনে রাস্তার উপর থেকে তাকে গ্রেফতার করে।

এসআই সেকেন্দার হোসেন জানান, ধৃত আবু দাউদ অরফে কানন চরমপন্থী সর্বহারা দলের সক্রিয় সদস্য ও অস্ত্রধারী সন্ত্রাসী। ইউএসএ তৈরী ১টি অটোমেটিক পিস্তল ও ২ রাউন্ড গুলিসহ তাকে সেনগ্রামের জনৈক আব্দুস সাত্তার অরফে তুসির বাড়ীর সামনে রাস্তার উপর থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পাংশা ও কুমারখালী থানায় অস্ত্র আইনে ও হত্যা মামলাসহ পৃথক ৫টি মামলা রয়েছে। মামলা অবৈধ অস্ত্র-গুলি উদ্ধারের ঘটনায় আবু দাউদ অরফে কাননের বিরুদ্ধে গতকাল বুধবার এসআই সেকেন্দার হোসেন বাদী হয়ে পাংশা মডেল থানায় মামলা দায়ের করছেন।

(এমএইচ/এসপি/আগস্ট ০১, ২০১৮)