সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : আগষ্ট মাস, শোকের মাস। জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে এই শোকের মাসটিকে কেন্দুয়া আটপাড়ার মানুষের জন্য উৎসর্গ করলেন বীর মুক্তিযোদ্ধা নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এডভোকেট মো: সাইদুর রহমান মানিক।

ছাত্র অবস্থায় যিনি কিশোরগঞ্জ অবস্থান কালে ১৯৭৫ সালে ১৫ আগষ্ট সকালে কয়েকজন ছাত্র ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে কিশোরগঞ্জ সদরে মিছিল বের করেছিলেন, মানিক তাদের মধ্যে অন্যতম। মো: সাইদুর রহমান মানিক ঢাকা আইনজীবী সমিতির সভাপতিও ছিলেন। তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য।

এছাড়া বৃহত্তর ময়মনসিংহ আইনজীবী কল্যান পরিষদের সভাপতির দায়িত্বও পালন করছেন, ছিলেন একজন চলচ্চিত্র প্রযোজকও। মাটির টানে এক বছর আগে বাংলাদেশের পর পর দুই বারের মহামান্য রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদের স্নেহধন্য হয়ে এলাকায় আসেন তিনি। এই একবছরেই দলীয় নেতাকর্মী সহ সকল শ্রেণি পেশার মানুষের হৃদয়ে বিশাল জায়গা দখল করেছেন তিনি।

মঙ্গলবার রাতে মোবাইল ফোনে আলোচনাকালে তিনি তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আগষ্ট মাস শোকের মাস, এই মাসটিতে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে আমার প্রাণপ্রিয় কেন্দুয়া আটপাড়া উপজেলার মানুষের জন্য উৎস্বর্গ করলাম। সারাটি মাস জুড়ে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে থাকবে বিভিন্ন কর্মসূচি।

তিনি বলেন, শুক্রবার থেকে পরিকল্পনা মোতাবেক এসব কর্মসূচি চলবে। সাইদুর রহমান মানিক দৃঢ়তার সঙ্গে বলেন, আর শোক নয়, এই শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে। জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রতিটি মানুষের হৃদয়ে জাগিয়ে তুলতে হবে। বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আওয়ামীলীগ তথা নৌকার কান্ডারী।

মানিক বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমার নেত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক যার হাতেই তুলে দেবেন, তাকে নিয়েই কেন্দুয়া আটপাড়া নির্বাচনী এলাকায় নৌকার বিজয় নিশ্চিত করব ইনশাল্লাহ।

এদিকে কেন্দুয়া আটপাড়া নির্বাচনী এলাকায় আওয়ামীগ দলীয় নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেনিপেশার মানুষের সবার মুখে মুখে একটি কথাই ফিরছে, কার ভাগ্যে শিকে ছিড়ে তা কেউ জানেন না, তবে সাইদুর রহমান মানিক নৌকা প্রতীক পেলে এই নৌকার যাত্রী হতে কারো কোন দ্বিধাদন্দ থাকবে না। তিনি সকলকে নিয়ে এবং সকলের কাছে গিয়েই নৌকার বিজয়ে ভোট চাইতে পারবেন।

(এসবি/এসপি/আগস্ট ০১, ২০১৮)