গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর আওতায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (১ আগস্ট) গৌরীপুর পাবলিক হলে স্থানীয় ১৮৩ জন ভিক্ষুকের মাঝে নগদ টাকাসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস, সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আবুল মুনসুর, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. আবু সাঈদ সরকার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, মোঃ হাবিব উল্লাহ হাবিব, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বেগ ফারুক আহাম্মদ প্রমুখ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জানান, ভিক্ষুক পুনর্বাসনের লক্ষে এ উপজেলার বোকাইনগর, সহনাটি ও ডৌহাখলা ইউনিয়নের ১৮৩ জন ভিক্ষুক নর-নারী মাঝে নগদ টাকাসহ আত্মকর্মসংস্থানের জন্য বিভিন্ন উপকরন বিতরন করা হয়েছে।

তারমধ্যে ১০৬ জনকে নগদ ৪ হাজার করে টাকা, ৫৫ জনকে নগদ ৫শ টাকা ও বয়স্কভাতা এবং ভিজিএফ কার্ড প্রদান, ২২ জনকে একটি বাড়ি একটি খামার প্রকল্প থেকে ঋনের সুবিধা দেয়া হয়েছে।

(এসআইএম/এসপি/আগস্ট ০১, ২০১৮)