কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : অসীম কুমার উকিল। জাতির পিতার আদর্শে মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক মুক্ত চিন্তার একজন পরিচ্ছন্ন মানুষ। নব্বই’র গণআন্দোলনের অন্যতম ছাত্রনেতা। জীবন বাজি রেখে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে একজন অকুতোভয় সৈনিক তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে জীবন উৎসর্গ করে পথ চলছেন। যার মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিটি মানুষের হৃদয়ে প্রতিষ্ঠা করা আর আওয়ামীলীগ ছাড়া অন্যকোন চিন্তা চেতনা নেই।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। মাটির টানে ছুটে এসেছেন জন্মস্থান নেত্রকোনার কেন্দুয়া ও তার পার্শ্ববর্তী উপজেলা আটপাড়ার মানুষের সেবা করতে। কোমড় বেধে মাঠে নেমেছেন নেত্রকোনা- ৩ আসনের মনোনয়ন প্রত্যাশী হয়ে। ইতিমধ্যে ঘরে ঘরে নৌকার গণজোয়ার গড়ে তুলতে ব্যাপক গণসংযোগ, সভা, সমাবেশ ও পথসভা করে চলছেন। এসব সভা সমাবেশে দৃঢ়তার সঙ্গে তিনি বলছেন, মুজিব আমার আদর্শ আর জননেত্রী শেখ হাসিনা আমার ঠিকানা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে তার স্ত্রী অধ্যাপক অপু উকিলকে সঙ্গে নিয়ে একসাথেই মাঠে কাজ করছেন। সবসময়ই আকাঁ বাঁকা কোন কথা না বলে সোজা সাফটা আসল কথাটি সকলকে বলে দেন। যে কাজটি তিনি করতে পারবেন সেটি বলেন, আর যেটি পারবেন না সেটি সহজ ভাষায় না করে দেন। এতে কে খুশি আর অখুশি হলো এটা তিনি মোটেও ভাবেন না। তাছাড়া প্রতিটি সভা, সমাবেশ ও পথসভায় তিনি বলছেন, জাতির পিতার আদর্শে 'যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ, ততদিন নিরাপদে বাংলাদেশ'।

অপরদিকে তার স্ত্রী অধ্যাপক অপু উকিল ছাত্ররাজনীতি শেষ করে বর্তমানে তিনি দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। মিডিয়া মুখ হিসেবে পরিচিত অধ্যাপক অপু উকিল টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারণায় যুব মহিলা লীগের কর্মীদের নিয়ে মাঠে নেমেছেন। যিনি প্রতিটি নেতাকর্মীকে খুব সহজেই কাছে টানতে পারেন। রাজনীতির মাঠে সবার মুখে মুখে প্রচার আছে অসীম কুমার উকিল ও অধ্যাপক অপু উকিল তারা দুজনেই জাতির পিতার আদর্শে জীবন উৎসর্গ করে এগিয়ে চলছেন। তারা সকলের প্রিয় মুখ।

এ লক্ষ্যে কেন্দুয়া-আটপাড়া নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ, ছাত্রলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে ঘরে ঘরে নৌকার গণজোয়ার গড়ে তুলতে অবিরাম কাজ করে যাচ্ছেন। জনতার কাছে তারা দাবী করছেন, উন্নয়নের ধারাকে গতিশীল করতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর আসনে বসাতে। তারা বলেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন, শেখ হাসিনা মানেই বাংলাদেশ।

(এসবি/অ/আগস্ট ০২, ২০১৮)