বিনোদন ডেস্কঃ দেশের জনপ্রিয় উপস্থাপক ও চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাসের ভেরিফায়েড ফেসবুক আইডি হ্যাক হয় গত ২৩ জুলাই। আইডিটি হ্যাক হওয়ার পরদিন শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। যার নম্বর ১৩৭০। কিন্তু এতদিন পেরিয়ে গেলেও সেই আইডি উদ্ধার করতে পারেননি তিনি। শিক্ষার্থীদের এই আন্দোলনকেঘিরে তার আইডি থেকে ভুল তথ্য ছড়ানো হচ্ছে। তাই আইডি থেকে উস্কানিমুলক ম্যাসেজ পাঠানো হচেছ অনেকের কাছে। জাগো নিউজকে রোববার দুপুরের আগে এমনটাই জানিয়েছেন এই নির্মাতা।

বিষয়টি নিয়ে দেবাশীষ বিশ্বাস বলছেন, ‘আমার ফেসবুক আইডি ১০ দিন আগেই হ্যাক হয়। এ নিয়ে আমি থানায় জিডিও করেছি। আমি ব্যক্তিগতভাবে আইডি উদ্ধারের চেষ্টা করে যাচ্ছি। পাশাপাশি সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে যোগাযোগ করছি। চলমান শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে হঠাৎ দেখলাম গতকাল থেকে আমার হ্যাক হওয়া আইডি থেকে নানারকম আপত্তিকর স্ট্যাটাস ও পোস্ট করা হচ্ছে। এসব স্ট্যাটাস বা পোস্টের সঙ্গে আমার কোনও সম্পৃক্ততা নেই। আমার ফেসবুক আইডি থেকে কোনও স্ট্যাটাস বা পোস্ট দেখে কেউ বিভ্রান্ত হবেন না। একইসঙ্গে আইডি থেকে যে কোনও ধরণের অশালীন বক্তব্যের কোনও পোস্ট এবং রাষ্ট্রীয় ও ধর্মীয় অবমাননামূলক কোনও বক্তব্য দিয়ে থাকলে এর জন্য আমি দায়ী নই।’

বিখ্যাত চলচ্চিত্র পরিচালক দিলীপ বিশ্বাসের পুত্র দেবাশীষ বিশ্বাস। ‘পথের প্যাঁচালী‘ নামে একটি স্ট্রিট শো উপস্থাপনার মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। তার পরিচালিত প্রথম ছবি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ২০০১ সালে মুক্তি পায়। আর প্রথম ছবিই ব্যবসায়িকভাবে সফলতা লাভ করে।

এরপর পরিচালকের শুভ বিবাহ, ভালোবাসা জিন্দাবাদ, চল পালাই ছবিগুলো মুক্তি পায়। দেবাশীষ এখন নতুন ছবি ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’র কাজ করছেন। এতে জুটি হিসেবে রয়েছেন জনপ্রিয় নায়ক বাপ্পি চৌধুরী ও চিত্রনায়িকা অপু বিশ্বাস।
(ওএস/পিএস/০৫ আগস্ট, ২০১৮)