লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর একজন মেধাবী শিক্ষার্থী গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। নিহত গোপীনাথ কীর্ত্তনীয়া উপজেলার জয়পুর গ্রামের রমেশ কীর্ত্তনীয়ার ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, লোহাগড়া পৌরসভার ১নং ওয়ার্ডের জয়পুর গ্রামের রমেশ কীর্ত্তনীয়ার ছেলে ও লোহাগড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর বাণিজ্য বিভাগের মেধাবী ছাত্র গোপীনাথ কীর্ত্তনীয়া (১৬) স্কুলের অর্ধ বার্ষিকী পরীক্ষায় আইসিটি বিষয়ে আশানুরুপ ফলাফল না হওয়ায় মুষড়ে পড়ে। এর জের ধরে গতকাল মঙ্গলবার গোপীনাথ স্কুল থেকে নিজ বাড়িতে আসে। এর পর সে কাউকে কোন কিছু না বলে বোনের ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে নিজ বাড়িতে আত্মহত্যা করে। মূমুর্ষ অবস্থায় তাকে এলাকাবাসী উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মেধাবী শিক্ষার্থী গোপীনাথের অকাল মৃত্যুতে লোহাগড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে বুধবার সকালে এক শোকসভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শোক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক মহসিন আলী, শিক্ষার্থী ইমা ও রায়হান। শোক সভার শুরুতে গোপীনাথের মৃত্যুতে এক মিনিট নিরাবতা পালন করা হয়। গতকাল বুধবার সকালে নিহতের লাশের শেষকৃত্যানুষ্ঠান জয়পুর পরশমণি মহাশ্মশানে সম্পন্ন হয়েছে। এ ঘটনায় এলাকার মানুষজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

(আরএম/এসপি/আগস্ট ০৮, ২০১৮)