সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : ব্যক্তি উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দুয়ায় এই প্রথম বঙ্গবন্ধু ফটোগ্যালারী প্রদর্শন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে নতুন প্রজন্মের ছেলেমেয়েদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে বাস্তব চিত্র দেখে বেশি করে জানার জন্যেই বঙ্গবন্ধু ফটো গ্যালারী প্রদর্শন করেন বিশিষ্ট শিল্পপতি আওয়ামীলীগ নেতা সামসুল কবীর খান। 

সামসুল কবীর খান নেত্রকোনা-৩ কেন্দুয়া-আটপাড়া নির্বাচনী এলাকায় আওয়ামীলীগের মনোনয়ন পেতে দীর্ঘদিন ধরে মাঠ চষে বেড়াচ্ছেন।

কেন্দুয়া উপজেলা আওয়ামীযুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সামসুল কবীর খানের ঘনিষ্ঠজন মোস্তাক আহম্মেদ বুধবার বিকেলে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দুয়া নতুন বাসষ্টেন্ড এলাকায় তার ব্যক্তিগত দলীয় কার্যালয়ে এ ফটোগ্যালারী স্থাপন করা হয়।

মঙ্গলবার বিকেলে ফটোগ্যালারীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি গীতিকার মো: নূরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরুল আলম মো: জাহাঙ্গীর চৌধুরী, আওয়ামীলীগ নেতা সামসুল কবীর খান সহ দলের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী। বঙ্গবন্ধু ফটোগ্যালারী স্থাপনের পর নবীন প্রবীন সকলেই তা দেখার জন্য গ্যালারীতে যাচ্ছে।

এ ব্যাপারে সামসুল কবীর খান লিখিত এক বিবৃতিতে স্কুল কলেজের নতুন প্রজন্মের ছাত্র ছাত্রীদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাস্তব চিত্র দেখে তাঁর সম্পর্কে বেশি করে জানা এবং বুঝার জন্যই বঙ্গবন্ধু ফটোগ্যালারীতে যাওয়ার জন্য আহবান জানিয়েছেন।

(এসবি/এসপি/আগস্ট ০৮, ২০১৮)