রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সরকারি কর্মকর্তা ও ব্যাংক কর্মকর্তার নকল ৫টি সিল সাতক্ষীরা বিআরটিএ অফিসের        দালাল চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে কোর্ট চত্বর থেকে তাকে আটক করা হয়। আটককৃত দালাল সদরের মুকুন্দপুর গ্রামের আফসার উদ্দীনের ছেলে হাফিজুল ইসলাম (রিপন) (৩১)। 

সাতক্ষীরা বিআরটিএ অফিস সূত্রে জানা গেছে, যশোরের চুকনগরের রাফি মোটরস এর পক্ষে কয়েক বছর যাবৎ সাতক্ষীরা বিআরটিএ অফিসে কাজ করতেন হাফিজুল ইসলাম রিপন।

গাড়ির ব্লু বুক, ড্রাইভিং লাইসেন্স, গাড়ির নিবন্ধন পাইয়ে দেওয়ার নামে মানুষের সাথে প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এমন অভিযোগের ভিত্তিতে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট অনিন্দিতা রায়ের নেতৃত্বে পুলিশ বুধবার দুপুরে আদালত চত্বর থেকে রিপনকে আটক করে।

এ সময় তার কাছ থেকে ৫াট সরকারি ও ব্যাংক কর্মকর্তার নকল সিল, গ্রাহকদের নিকট থেকে সংগৃহীত টাকার দু’টি রেজিষ্টার, বিআরটিএ লার্ণার ফর্ম ও পূরণ করা ফর্ম, বিআরটিএ জমা এসেসমেন্ট ফর্ম এর ব্যাংক রশিদ, মোটরযান মালিকানা হস্তান্তর হলফনামার কাগজপত্র ও নগদ ৭০ হাজার ৯৯০ টাকাসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়েছে।
সাতক্ষীরা বিআরটিএ অফিসের সহকারী পরিচালক তানভীর আহমেদ চৌধুরী জানান, রিপন দীর্ঘদিন ধরে জালিয়াতি ও গ্রাহকদের প্রতারণা করে আসছিল।

সাতক্ষীরা সদর থানার পিএসআই শেখ নুর কামাল জানান, এ ঘটনায় বিআরটিএ সাতক্ষীরার অফিস সহকারী নাছিরউদ্দীন বাদী হয়ে বুধবার থানায় একটি মামলা দায়ের করেছেন।

(আরকে/এসপি/আগস্ট ০৮, ২০১৮)