বরিশাল প্রতিনিধি : জেলার বাকেরগঞ্জ উপজেলা এবং বরিশাল নগরীতে পৃথক দুটি অভিযানে ৯টি ব্যাসায়িক প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বেলা ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর এবং জেলা প্রশাসন।

বাকেরগঞ্জে অভিযানে নেতৃত্ব দেওয়া জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলার সহকারি পরিচালক মো. সেলিমুজ্জামান বলেন, ভেজাল খাদ্য, পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এর মধ্যে রেজা ফ্রুটস অ্যান্ড কনফেকশনারী ২ হাজার টাকা, লক্ষী নারায়ণ ষ্টোর্স ৩ হাজার টাকা, সাহা ষ্টোর্স ১ হাজার টাকা, দুলাল মিষ্টিন্ন ভান্ডার ৩ হাজার টাকা, বাপ্পী মিষ্টিন্ন ভান্ডার ৮ হাজার টাকা, সুমন মেডিকেল হল ১ হাজার টাকা এবং ইসালাম মেডিকেল হলের সত্ত্বাধিকারীকে জরিমানা করা হয় ৫ হাজার টাকা।

এদিকে বেলা ১১টায় বরিশাল নগরীর দুটি দোকানে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পাপিয়া সুলতান ও তহমিনা পারভিন। এসময় তারা নগরীর কাউনিয়ার বিসিক এলাকার ইত্যাদী বেকারিতে ভেজাল খাদ্য বিক্রির দায়ে ৭ হাজার ও নতুন বাজার এলাকায় সবুজ ফল ভান্ডারে ফরমালিন মিশ্রিত ফল বিক্রির দায়ে ৩ হাজার টাকা জরিমানা করেন।

(বিএস/অ/জুলাই ১৪, ২০১৪)