দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌর এলাকার বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি ছাত্রীকে (৮) শ্লীলতাহানীর অভিযোগে নবিনুর ইসলামকে (৪৫) আটক করে বৃহস্পতিবার জেলহাজতে পাঠানো হয়েছে। নবিনুর ইসলাম পৌর এলাকার কাঁটাবাড়ি গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে। 

বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিসেস হালিমা খান বলেন, শ্লীলতাহানীর শিকার ওই ছাত্রীটি গত বুধবার (৮ আগস্ট) সকালে স্কুলে আসার সময় স্কুল সম্মুখের কাপড়ের দোকানী নবিনুর ইসলাম ছাত্রীটিকে তার বাবার বন্ধু পরিচয়ে কৌশলে দোকানে ডেকে নিয়ে তাকে কোলায় বসিয়ে শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানী ঘটায়। বিষয়টি তার সহপাঠিরা দেখতে পেয়ে প্রধান শিক্ষিকাকে জানায়। পরে প্রধান শিক্ষিকা অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের সাথে ওই দোকানে গিয়ে ছাত্রীটিকে উদ্ধারসহ নবিনুর ইসলামকে স্কুলে ডেকে নিয়ে আসে। কিন্তু সে কৌশলে স্কুল থেকে পালিয়ে যাবার চেষ্টা করলে তাকে স্থানীয়রা আটক করে। এ সময় বিক্ষুদ্ধ এলাকাবাসী নবিনুর ইসলামের দোকানে তালা ঝুলিয়ে দোকান বন্ধ করে দেয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ থানা পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

শ্লীলতাহানীর শিকার ওই ছাত্রীর মা বলেন, ঘটনার পরপরই ওই বিদ্যালয় থেকে তাকে মোবাইল ফোনে ডেকে নেওয়া হয়। সেখানে গিয়ে ঘটনা শুণে মেয়ের কাছে বিষয়টি জানতে চাইলে তার মেয়ে বলেছে, স্কুলে প্রবেশকালে নবিনুর ইসলাম তাকে ডেকে তার বাবার বন্ধু পরিচয় দিয়ে দোকানে নিয়ে জোরপূর্বক তার কোলায় বসিয়ে শরীরের বিভিন্ন স্থানে হাত দেয়। নবিনুর একজন লম্পট ও দুশ্চরিত্র প্রকৃতির মানুষ। তার এলাকায় প্রতিনিয়ত এসব ঘটনা ঘটিয়ে চলেছে। তার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সে শিশুদেরকে মৃত্যুর মুখে ঠেলে দিবে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবীব বলেন, ঘটনাটি জানার পরপরই পুলিশ ওই বিদ্যালয়ে গিয়ে নবিনুরকে আটক করে। বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

(এসিজি/এসপি/আগস্ট ০৯, ২০১৮)