পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী টিপু বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে পোশাক শিল্পের কোন বিকল্প নেই। কিন্তু দীর্ঘদিন ধরে পটিয়া বিসিক শিল্পের রাস্তাঘাট, পানি নিস্কাশনের ড্রেন ও বিসিক শিল্পের অভ্যন্তরে উন্নয়ন না হওয়ায় যেন রুগ্নদশায় রূপ নিয়েছে।

রবিবার দুপুরে পটিয়া বিসিক শিল্প পরিদর্শনকালে শিল্প উদ্যেক্তাদের উপজেলা চেয়ারম্যান উপরোক্ত কথাগুলো বলেন। এই সময় উপস্থিত ছিলেন, কচুয়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান বাবু, বিসিক শিল্পের রপ্তানীমুখী পোশাক শিল্প প্রতিষ্ঠান আরেফিন টেক্সাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমাম হোসেন চিশতি, জেনারেল ম্যানেজার যদু রঞ্জন চৌধুরী, ফ্যাক্টরি ম্যানেজার মো. ফরিদ উদ্দিন, ইউপি মেম্বার মোহাম্মদ আংকুর, মো. শাহ আলম, লোকমান মিয়া, জসিম উদ্দিন হিরু, আবদুল মুমিন টিটু।

উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী টিপু রপ্তানীমুখী পোশাক শিল্প আরেফিন টেক্সাইল লিমিটেডের ফ্যাক্টরী পরিদর্শন করে আন্তর্জাতিক মানের কাজের জন্য সন্তোষ প্রকাশ করেন।

এই সময় আরেফিন টেক্সাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমাম হোসেন চিশতি ও জেনারেল ম্যানেজার যদু রঞ্জন চৌধুরী পটিয়া বিসিক শিল্পের রাস্তাঘাট, পানি নিস্কাশন ব্যবস্থা ও ফ্যাক্টরীর জন্য ঝুঁকিপূর্ণ পশ্চিম পাশের ভাঙা বাউন্ডারী ওয়াল সংস্কারের জন্য দাবি জানালে উপজেলা চেয়ারম্যান স্থানীয় সাংসদ সামশুল হক চৌধুরীর সঙ্গে সমন্বয় করে পটিয়া বিসিক শিল্পের উন্নয়নের আশ্বাস দেন।

উল্লেখ্য, বিসিক শিল্পের একমাত্র রপ্তানীমুখী পোশাক শিল্প আরেফিন টেক্সটাইলে যুক্তরাষ্ট্র, তুরস্ক, কানাডা, আফ্রিকা ও জাপানের জন্য বেবী পোশাক তৈরির কাজ চলছে।


(এনই/এটিআর/জুলাই ১৪, ২০১৪)