মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে বহু প্রতিক্ষিত স্মার্ট কার্ড বিতরণে শুরু দিকেই ধরা পড়েছে অস্বাভাবিক ভুল বানান। জেলা নির্বাচন অফিসে কয়েকদিন পূর্বে স্মার্ট কার্ড পৌঁছার পর থেকে ইউনিয়ন ও পৌরসভায় স্মার্ট কার্ড বিতরণের প্রচারণা শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে। জেলা সদরের কয়েকটি ইউনিয়ন ও পৌরসভায় বৃহস্পতিবার (৯ আগষ্ঠ) থেকে শুরু হয়েছে স্মার্ট কার্ড বিতরণ। 

স্মার্ট কার্ড এর ব্যাপারে সাধারণ মানুষের আগ্রহের কোন কমতি ছিলনা, তবে কার্ড বিতরণের শুরুতেই মৌলভীবাজার বানান ভুল ধরা পড়ায় মানুষের মধ্যে ক্ষোভ আর হতাশা তৈরি হয়। বহু প্রতিক্ষিত এই স্মার্ট কার্ডের অস্বাভাবিক ভূল হওয়ার কারনে নাগরিকদের ভোগান্তিতে পরার আশঙ্কা করছেন ভুক্তভুগিরা।

এদিকে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নতুন স্মার্ট কার্ড তৈরি হয়ে সদর উপজেলায় মোট ভোটারের ২ লাখ ৩৪ হাজার ৩শত ৭ কার্ড এর মধ্যে বিলি করার জন্য ২ লাখ ২২ হাজার ৮শত ৫২টি স্মার্ট কার্ড এসেছে জেলা নির্বাচন অফিসে।

এর আগে গত বুধবার (৮ আগস্ট) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নির্বাচন কমিশনের সাথে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার এবং বৃহস্পতিবার থেকে তা মাঠ পর্যায়ে বিলি শুরু হয়।

এবিষয়ে জেলা নির্বাচন অফিসের কোন বক্তব্য পাওয়া যায়নি, তবে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মনিরুজ্জামান স্মার্ট কার্ডে মৌলভীবাজার বানান ভুল এর সত্যতা স্বীকার করে জানান, নির্বাচন কমিশন একটি সতন্ত্র অফিস তার পরেও আমি সদর উপজেলা নির্বাচন অফিসারের সাথে কথা বলেছি এবং বিষয়টি সম্পর্কে জানতে চেয়েছি। তিনি বলেন, এরই মধ্যে স্মার্ট কার্ডে বানান ভুল সংশোধনের জন্য যথাযত কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে, এখন সিদ্ধান্ত নির্বাচন কমিশনের ।

(একে/এসপি/আগস্ট ০৯, ২০১৮)