সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : সন্ত্রাসী হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার সকাল ১১ টায় কেন্দুয়া উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বের করে ছাত্র জনতা। মিছিল শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এক মানববন্ধন কর্মসূচিও পালন করে তারা।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার বরাবর একখানি স্মারকলিপি পেশ করে। গত ৭ আগস্ট সকাল ১১ টায় ময়মনসিংহের চরপাড়া মোড়ে কেন্দুয়া উপজেলা সদরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রহিমের ছেলে আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র মেহেদি হাসান তন্ময়কে (২৪) সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে এলোপাতাড়ী কুপিয়ে মারাত্মক জখম করে।

হামলায় আহত হয়ে তন্ময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

স্মারকলিপিতে নজরুল ইসলাম, হেলাল উদ্দিন, আবু সুফিয়ান, মুজাহিদ তালুকদার, আনোয়ার হোসেন, মাহাবুব আলম, গোলাম রাশেদ স্বাক্ষরিত স্বারকলিপিতে বলা হয় কেন্দুয়া উপজেলার হারুলিয়া গ্রামের মশিউর রহমানের ছেলে নাফি, কোনাপাড়া গ্রামের আলতু মিয়ার ছেলে পুলক, রায়পুর গ্রামে আবুল কাশেমের ছেলে ইমন ও গফরগাও উপজেলার অন্তর নামক যুবকেরা পূর্বপরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ী কুপিয়ে তন্ময়কে মারাত্মক জখম করে।

তাদের দাবি, কিছুদিন আগে পুলক, ইমন, নাফি ও অন্তর কেন্দুয়া উপজেলা বাসষ্ট্যান্ড থেকে একটি মোটর সাইকেল ছিনতাই করে নিয়ে যায়। পরে কেন্দুয়া থানা পুলিশ এদেরকে ময়মনসিংহ থেকে গ্রেফতার করে।

এ ঘটনায় মেহেদি হাসান তন্ময় স্বাক্ষ্য দেয়ার জের ধরেই তারা তন্ময়ের ওপর হামলা চালায়। হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ছাত্র জনতা একত্রিত হয়ে বিক্ষোভ শেষে স্মারকলিপি পেশ করে।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদ বলেন, স্মারকলিপিটি তিনি পেয়েছেন। তিনি স্বারকলিপিটি যথাযথ কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে দিয়েছেন।

(এসবি/এসপি/আগস্ট ০৯, ২০১৮)