সিলেট প্রতিনিধি : সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ধানের শিষ প্রতীকের ভোটে এগিয়ে থাকা মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী বলেছেন, জনগণের রায় কোনোভাবে ছিনিয়ে নেয়া যায় না। জনগণ প্রমাণ করেছেন কোনো ষড়যন্ত্র হজরত শাহজালাল-হজরত শাহপরানের পবিত্র ভূমি সিলেটে কার্যকর হবে না।

শনিবার দুপুরে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন শেষে এ মন্তব্য করেন তিনি। এ সময় নির্বাচিত হলে সবাইকে নিয়ে কাজ করে সিলেটকে আদর্শ মহানগর হিসেবে গড়ে তোলার প্রত্যয়ের কথাও জানান আরিফ।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের কারণে এ দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো- নগরের ২৪নং ওয়ার্ডের ১১৬নং গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা) এবং ২৭নং ওয়ার্ডের ১৩৪ হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী) কেন্দ্র।

কেন্দ্র দু’টির মধ্যে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা) কেন্দ্রে ২ হাজার ১২১ ভোটার এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোটার রয়েছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির ঘোষিত ফলাফল অনুযায়ী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। আর আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬২৬ ভোটে আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও এ দুই কেন্দ্রের মোট ভোট ৪ হাজার ৭ শত ৮৭। সে হিসেবে স্থগিত কেন্দ্রের ভোটের চেয়ে ১৬১ ভোট পিছিয়ে রয়েছেন আরিফুল হক চৌধুরী। যে কারণে গত ১ আগস্ট কেন্দ্র দু’টিতে ১১ আগস্ট ফের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

(ওএস/এসপি/আগস্ট ১১, ২০১৮)