সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশে নেশাগ্রস্থ স্বামী কর্তৃক মুর্শিদা খাতুন (২৫) নামের  এক গৃহবধূকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের ঘড়গ্রামে এ ঘটনা ঘটে। পরিবারের অভিযোগ হত্যা মামলা করতে চাইলে থানা পুলিশ মামলা নেয়নি।

মুর্শিদার বাবা আব্দুর রশিদ জানান, একই গ্রামের আবুল কালামের ছেলে সাইদুর রহমানের সাথে তার মেয়ে মুর্শিদার ৭ বছর পুর্বে বিয়ে হয়। বিয়ের পর থেকেই তার মেয়ে স্বামী সাইদুর রহমানের বিরুদ্ধে নেশা গ্রহনের অভিযোগ করে কয়েকবার রাগ করে বাবার বাড়িতে চলে আসেন।

এদিকে গত শুক্রবার রাত ১১ টার দিকে ঢাকায় শ্রমিকের কাজ করে নেশাগ্রস্থ অবস্থায় স্বামী সাইদুর বাড়ি ফেরেন। এরপরই স্বামী স্ত্রীতে বাগ-বিতন্ডা শুরু হয়।

মুর্শিদার স্বজনেরা আরো জানান, হঠাৎ করে গভীর রাতে মুর্শিদার মৃত্যুর খবর একই গ্রামের তার বাবার বাড়িতে দেয়া হয়। পরে আত্মীয় স্বজনরা ঘটনাস্থলে পৌছে দেখে খাটের যে দিকে মুর্শিদা শুয়ে আছে সেইদিকে খাটটির পা ভাঙ্গা। তাদের ধারণা বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে মুর্শিদাকে হত্যার সময় ধস্তাধস্তিতে ওই খাটের পা ভেঙ্গে গেছে।

আর এরপর পরই মুর্শিদার স্বামী ও শ্বশুড় বাড়ির লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। তারপর থানা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে ।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গৃহবধুকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে কিনা তা ময়না তদন্তের রির্পোট আসার পর জানা গেলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে।

(এমএসএম/এসপি/আগস্ট ১১, ২০১৮)