জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : হালুয়াঘাটে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে গতকাল দুপুরে পৌরশহরের উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে ময়মনসিংহ জেলা পরিষদের সংরক্ষিত আসনের সদস্য ও উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আছমা উল হোসনা শিমুল সংবাদ সম্মেলন করেন।

এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি তার ভাব মূর্তি নষ্ট করার জন্য বিভিন্ন গণমাধ্যমে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার মানসে তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশন করেন। তিনি উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

একটি কুচক্রী মহল তাকে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করতে গত ৪ আগষ্ট বিলডোরা গ্রামের মৃত আব্দুল মান্নান চৌধুরীর পুত্র চিহ্নিত জামাত, শিবিরকর্মী অলি উল্লাহ চৌধুরী হালুয়াঘাট থানায় তাকে ও তার স্বামী নজরুল ইসলামসহ পরিবারের অন্যান্য সদস্যদের নামে মিথ্যা মামলা দায়ের করেন। তিনি উক্ত মামলায় উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত রয়েছেন। দেশবাসীসহ প্রশাসনকে প্রকৃত ঘটনাটি অবগত করার জন্যই এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

মামলার অভিযোগে উল্লেখ করেন, গত ৩ আগষ্ট রাতে পথ রুধ করে দা দিয়ে বাদীর ছোট ভাই শিবিরকর্মী রফিকুল্লা চৌধুরী মানিকে হত্যার উদ্যেশ্যে মাথা লক্ষ্য করে পরপর তিনটি কুপ মারিয়া রক্তাক্ত জখম করেন এবং অন্যান্য বিবাদীরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মারধর করে দু হাতে হাড় ভাঙ্গা জখম করেন। প্রকৃত পক্ষে তিনি উক্ত ঘটনার সাথে জড়িত নহে, একজন নারীর পক্ষে ত্রিশউর্ধ্ব যুবককে দা দিয়ে কুপিয়ে আহত করা কতটুকু বিশ্বাস যোগ্য তা উপস্থিত সাংবাদিকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপর ছেড়ে দেন। রাতের আধারে কে বা কাহারা উক্ত ব্যক্তিকে মারধর করেছেন এ বিষয়ে তিনি অবগত নন। স্থানীয় কতিপয় ব্যক্তির ইন্ধনে তার জনপ্রিয়তায় ঈর্ষানীত হয়ে মিথ্যা মামলাটি দায়ের করেছেন। শিগ্রই মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য প্রশাসনের নিকট দাবি জানান।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোর্শেদ আনোয়ার খোকন,বিজ্ঞান ও প্রযোক্তি বিষয়ক সম্পাদক হাবীবুর রহমান (ভিপি হাবীব), বিলডোরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেক, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মনির প্রমুখ।

(জেসিজি/এসপি/আগস্ট ১১, ২০১৮)