গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের জুনদহ বাজারের পাশে পশ্চিম গোপিনাথপুর গ্রামের অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে বসতবাড়ী সহ আবাদি জমি ব্যাপক ভাবে হুমকির মুখে পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,এ গ্রামের মৃত শয়েক মিয়ার ছেলে হোসেন মিয়া ও মতিউল্লাহর ছেলে সাজু মিয়া এসব বসত বাড়ী ও আবাদি জমির পাশে হতে অবৈধভাবে বালু উত্তোলন করছে। অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে আশপাশে বসতবাড়ী ও আবাদি জমি গুলো ব্যাপক ভাবে হুমকিতে পড়েছে। স্থানীয়রা অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দিলে এ বালু উত্তোলন কারীরা নানা ভাবে হুমকি ধামকি ও ভয়ভীতি দেখায়। এসব বালু উত্তোলন কারীরা জানান বালু উত্তোলনে কারো অনুমতির প্রয়োজন না হওয়ায়। আমরা কোন অনুমতি নেই নাই।

অত্র ওয়ার্ডের ইউপি সদস্য লাল মিয়া জানান, অনেক বার নিষেধ করা স্বর্তেও তারা অবৈধ ভাবে বালু উত্তোলন অব্যহত রেখেছে। এই মহুর্তে আমি বালু উত্তোলনের উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করছি।
এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (ভারঃ) আরিফ হোসেন জানান,বিষয়টি শুনেছি এখনি দ্রুত আইনি ব্যবস্থা গ্রহনে থানা পুলিশ কে নির্দেশ প্রদান করছি।

উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশ মোতাবেক থানা পুলিশ উপস্থিত হয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দিয়ে পরবর্তিতে আর বালু উত্তোলন না করার অঙ্গিকার করার বালু উত্তোলনকারীরা মুচলেকা প্রদান করে।

(এসআইআর/এসপি/আগস্ট ১১, ২০১৮)