জেলা প্রতিনিধি, পটুয়াখালী : পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় মাদক মরনঘাতী যুবসম্প্রদায় তথা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ এবং মাদক মুক্ত দেশ গড়ার লক্ষ্যে ও আগামী প্রজন্মকে বাচাঁনোর লক্ষ্যে প্রতিনিয়ত মাদকের অভিজান চলবে। মৃত্যুমুখে এগিয়ে নেয়ার হাতীয়ার। যার ছোবল থেকে রেহায় পায়নি মাদক সেবী সন্তানের জন্মদাতা মা ও বাবা । 

প্রতিদিন খবরের কাগজপত্রে দেখা যায় মাদক এর ছোবলে ভাইরাল হয়ে ছরিয়ে পরছে শহর থেকে বিভিন্ন দ্বীপাঞ্চল ও রাঙ্গাবালী উপজেলা। যা প্রতি মুহুর্তে ঝরে পড়ছে অকাল জীবন। দেশে সরকার কর্তৃক মাদক আইনে প্রশাষনের বিভিন্ন অভিজানে ধরপাক্কও হলেও আইনী ফাক ফকর দিয়ে বেরিয়ে এসে আবারও জড়িয়ে পরছে “মাদক” সেন্ডিকেটের দলে। মাদক বিভিন্ন অধিদপ্তর এবং পটুয়াখালী জেলা পুলিশ সুপার প্রশাষনের চৌকস অভিজানে পটুয়াখালীর রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মিলনকৃষ্ণ মিত্র এবং তার অফিসারদের নিরলস প্রচেষ্টায় বর্তমানে রাঙ্গাবালীর মাদক সেন্ডিকেট আতংকে আছে বলে বিভিন্ন সুত্রে জানা যায়।

সরেজমিন ঘুরে উপজেলার বিভিন্ন জনসাধারনের সাথে কথা বলে জানা যায়। আগে দুরদুরান্ত থেকে বিভিন্ন অচেনা লোকজনের আসা যাওয়া দেখা যেত। বর্তমানে পুলিশ প্রশাষনের মাদক নিধন অভিযানে গা ডাকা দিয়েছে। আরও জানা যায় কোথাও কোথাও মাদক আনা নেয়ার কথা শোনা গেলেও স্থানীয় জন সাধারন ও পুলিশি অভিযানে দিপঞ্চল মুখি হতে পারছেনা বলে বিভিন্ন সুত্রে জানাযায়।

এদিকে রাঙ্গবালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মিলন কৃষ্ণ মিত্র প্রতিবেদক কে বলেন গত আট মাস ধরে আমার থানায় মাদকে আমি জিরো ডলারেন্স এবং আমার থানায় কোন সিন্ডিকেট ও সেবনকারী থাকিতে পারিবে না।

তিনি আরও বলেন, মাদকের অভিজান অব্যহত থাকবে রাঙ্গাবালী উপজেলার কিছু কুচক্রী মহল মাদকের অভিজান করায় আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তিনি রাঙ্গাবালী উপজেলা মাদকমুক্ত রাগবেন বলে জানান।

(ওএস/এসপি/আগস্ট ১১, ২০১৮)