সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া মদন গোগ সড়কে শনিবার বিকাল অনুমান সাড়ে ৫টার দিকে ধান ব্যবসায়ী বাচ্চু মিয়ার কাছ থেকে অস্ত্রের মুখে ২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায় দূর্বৃত্তরা। ব্যবসায়ী বাচ্চু মিয়ারবাড়ী ময়মনসিংহের গৌরিপুর উপজেলায়। 

তিনি কেন্দুয়া মদন ও বাররি এলাকা থেকে ধান ক্রয় করে ট্রাক যোগে বিভিন্ন স্থানে রপ্তানি করে আসছেন দীর্ঘদিন থেকে। শনিবার বিকেলে তিনি নগদ ২ লাখ টাকা নিয়ে ধান ক্রয়ের জন্য কেন্দুয়া কলেজ রোডের অটো রিকসা স্ট্যান্ড থেকে অটো রিকসা যোগে মদন এলাকায় যাচ্ছিলেন।

কুন্ডুলি গ্রামের অটো রিকসা চালক রিপন মিয়া জানান, ব্যবসায়ী বাচ্চু মিয়া সহ আরো যাত্রী নিয়ে বাররির দিকে যাচ্ছিলেন তিনি। পথিমধ্যে শাপলা ব্রিক্স (দুলাল চেয়ারম্যানের ইট ভাটা) এলাকায় অটো রিকসাটি পৌঁছা মাত্রই অজ্ঞাতনামা ২/৩ জন যাত্রী হাত উচিয়ে অটো রিকসাটি থামিয়ে তারাও বাররি নামকস্থানে যাবার কথা বলে। কিন্তু কাঞ্জিয়ার খাল সন্নিকটে পুলিশ বক্স পার হয়ে মদনের সীমান্ত এলাকায় সাদেক ইটভাটা সংলগ্ন নামক স্থানে গিয়ে অটো রিকসাটি থামিয়ে দেয় যাত্রীবেশী দূর্বৃত্তরা। পরে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে বাচ্চু মিয়ার কাছ থেকে ২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী জানান, বাচ্চু মিয়া গৌরিপুর এলাকার ধানব্যবসায়ী।

তিনি দীর্ঘদিন যাবত এই এলাকায় ব্যবসা করেন। বাচ্চু মিয়া পুলিশকে জানান, তিনি কেন্দুয়া থেকে নগদ ২ লাখ টাকা নিয়ে অটো রিকসা যোগে মদনের বাররি এলাকায় যাচ্ছিলেন। যাত্রীবেশে দূর্বৃত্তরা অটো রিকসায় ওঠে মদনের সীমান্ত এলাকায় সাদেক ইটভাটা নামক স্থানে সড়কে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে নগদ ২ লাখ টাকা নিয়ে যায় বলে বাচ্চু মিয়া দাবী করছেন।

ওসি ইমারত হোসেন গাজী বলেন, যদিও ঘটনাটি মদন এলাকায় ঘটছে, তবুও আমরা নিজেরাও ঘটনাটি তদন্ত করছি এবং এর সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি একই সঙ্গে মদন থানার ওসিকেও ঘটনাটির বিষয়ে অবহিত করেছি।

(এসবি/এসপি/আগস্ট ১১, ২০১৮)