ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত দোভাষীর লাশ উদ্ধার করেছে ঈশ্বরদী থানা পুলিশ।

আহসানুল আশরাফ লোদী (৪৭) প্রকল্পের ঠিকাদরী প্রতিষ্ঠান অর্গাণষ্ট্রয়-এ রাশিয়ান নাগরিকদের দোভাষী হিসেবে কর্মরত ছিলেন বলে প্রকল্পের সাইট ইনচার্জ নিশ্চিত করেছেন।

আহসানুল আশরাফ লোদী ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়কের জয়নগর প্রাণ কোম্পানির ফ্যাক্টরী সংলগ্ন জনৈক হাসান বিশ্বাসের বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতেন। শনিবার দিবাগত রাতে ৩য় তলায় নিজের শয়ন কক্ষ হতে দোভাষী লোদীর মরদেহ উদ্ধার করা হয়। আহসানুল আশরাফ লোদী সিলেটের শাহী ঈদগাহ এলাকার মৃত আব্দুল মোমিনের ছেলে বলে জানা গেছে।

ঈশ্বরদী থানা জানায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় দোভাষী আহসানুল আশরাফ লোদী কাজ শেষে ভাড়া বাড়িতে ফিরে আসেন। শুক্রবার ও শনিবার ২ দিন শয়নক্ষ বন্ধ দেখে শনিবার সন্ধ্যার দিকে বাড়ির মালিক হাসান বিশ্বাস ও বাড়ির লোকজনের সন্দেহ হয়। অনেক ডাকাডাকি ও দরজা ধাক্কানো সত্বেও কোনো সাড়া-শব্দ না পাওয়ায় এলাকাবাসী পুলিশে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল তৃতীয় তলার দরজা ভেঙ্গে শয়ন কক্ষের ভেতরে প্রবেশ করে। এসময় কম্বল দিয়ে জড়ানো অবস্থায় পুলিশ লোদীর মরদেহ উদ্ধার করে।

পুলিশ জানায়, বন্ধ ঘরে পড়ে থাকার কারণে ফুলে ফেঁপে মরদেহ হতে দুর্গন্ধ বের হচ্ছিলো। পুলিশ ঘটনাস্থল থেকে সুরতহাল শেষে মরদেহ থানায় নিয়ে আসে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আজিম উদ্দিন জানান, মরদেহ উদ্ধার করে সুরতহাল করা হয়েছে। রবিবার সকালে ময়না তদন্তের জন্য লাশ পাবনায় পাঠানো হযেছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে শেষে মৃত্যুর প্রকৃত কারণ উদ্ঘাঠিত হবে বলে তিনি জানিয়েছেন।

(এসকেকে/এসপি/আগস্ট ১২, ২০১৮)