জামালপুর প্রতিনিধি : আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী আলহাজ মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, “২০১৪ সালের নির্বাচন বানচাাল করতে বিএনপি-জামাত নানা চক্রান্ত করেছে, হুসেইন মুহাম্মদ এরশাদও ডিগবাজী দিয়েছিলেন। তখন নির্বাচন না হলে দেশের গণতন্ত্র থাকতো না, দেশে মার্শাল ল’ আসতো। তেমনি আগামী ডিসেম্বরের নির্বাচন ৭০’র মতো গুরুত্বপূর্ণ নির্বাচন। 

তিনি বলেন, ৭০’র নির্বাচনে এ দেশের মানুষ ভুল করে নাই, নৌকার বিজয়ের মাধ্যমে এ দেশে স্বাধীনতা এসেছে। এবারের নির্বাচনে দেশের জনগন ভুল করলে বাংলাদেশ হবে হাওয়া ভবনের দেশ, খালেদার জঙ্গিবাদের দেশ। ইউরোপ-আমেরিকা-মালয়েশিয়ায় যে পদ্ধতিতে নির্বাচন হয়, বাংলাদেশেও সেই পদ্ধতিতেই নির্বাচন হবে। আগামী নির্বাচন হবে শেখ হাসিনার অধীনে ফাইনাল খেলা। এ খেলায় রেফারী থাকবে নির্বাচন কমিশন।”

জামালপুরের সরিষাবাড়ীতে গতকাল রবিবার দুপুরে ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল পরিদর্শন শেষে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, “স্বাস্থ্যসেবা জনগনের দৌঁড়গোড়ায় পৌঁছে দিতে আওয়ামী লীগ সরকার কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছে, বিএনপি তা বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে পুণরায় তা চালু করে। ১৬ কোটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত কষ্টসাধ্য হলেও সরকার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। নির্বাচনের আগেই আরো পাঁচ হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হবে। ডাক্তারদের কাজে অবহেলা সহ্য করা হবে না। গ্রামে খেটে খাওয়া মানুষের পাশে থেকে সেবা দিতে হবে।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কবির উদ্দিনের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ মির্জা আজম এমপি,স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুভাষ চন্দ্র সরকার, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. এনায়েত হোসেন, ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আব্দুল গণি, সিভিল সার্জন ডা. গৌতম রায়, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ফিরোজ আল মামুন জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ এমএ ওয়াকিল আকবর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা প্রমুখ।

(আরআর/এসপি/আগস্ট ১২, ২০১৮)