চাটমোহর (পাবনা) প্রতিনিধি : প্রধানমন্ত্রীর কল্যাণ ও ত্রাণ তহবিল থেকে প্রদত্ত পাবনার দুই উপজেলায় অসহায়, দুঃস্থ, অসুস্থ মানুষদের মাঝে আর্থিক সহায়তার চেক এবং খাদ্য শস্য বিতরণ করা হয়েছে। পাবনা-৩ এলাকার সংসদ সদস্য ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন প্রধান অতিথি হিসেবে এসব চেক, খাদ্য শস্য বিতরণ করেন।

রবিবার দুপুরে পাবনার চাটমোহরে শোকাবহ আগষ্ট মাস উপলক্ষ্যে ১৩ জন অসুস্থ্য মানুষের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত চিকিৎসা সহায়তা বাবদ ৬ লাখ ৭০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। চাটমোহর উপজেলা পরিষদ মিলনায়তনে পৌর আওয়ামীলীগ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার। বক্তব্য দেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এস এম নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক খন্দকার মাহবুব এলাহী বিশু, প্যানেল মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন মিয়া, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বদরুদ্দোজা, ডিবিগ্রাম ইউপি চেয়ারম্যান নবীর উদ্দিন মোল্লা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আলিম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

অপরদিকে একইদিন সকালে পাবনার ফরিদপুরে আলাদা অনুষ্ঠানে ঈদুল আযহা উপলক্ষ্যে বন্যাক্রান্ত ও অন্যান্য দুর্যোগক্রান্ত দু:স্থ মানুষদের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় ৪ হাজার ৬৫০টি পরিবারের মাঝে খাদ্য শস্য বিতরণ উদ্বোধন করেন। এছাড়া প্রধানমন্ত্রীর চিকিৎসা সহায়তা তহবিল হতে উপজেলার সোনাহারা গ্রামের মেধাবী ছাত্রকে ৩ লক্ষ টাকা চিকিৎসা সহায়তা চেক প্রদান করেন এমপি মকবুল হোসেন।

ওয়াজি উদ্দিন খান মুক্তমঞ্চে পৌর আওয়ামীলীগ আয়োজিত অনুষ্ঠানে ফরিদপুর পৌর মেয়র কামরুজ্জামান মাজেদ, আওয়ামীলীগ নেতা গোলাম হোসেন গোলাপ, জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান সহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বর্তমান সরকারের গত ১০ বছরে পাবনা-৩ এলাকায় (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) প্রধানমন্ত্রীর কল্যাণ ও ত্রাণ তহবিল থেকে প্রায় ১৩ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে বলে জানান স্থানীয় সংসদ সদস্য।

(এসএইচএম/এসপি/আগস্ট ১২, ২০১৮)