মাগুরা প্রতিনিধি : মাগুরার সদর উপজেলার বুধাইড়পাড়া  গ্রামে ২০১০ সালে গ্রাম্য দাঙ্গায় সংঘটিত ইবাদত হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ২ জনের সশ্রম কারাদন্ড দিয়েছে মাগুরা জেলা ও দায়রা জজ আদালত। রবিবার মাগুরার বিজ্ঞ জেলা ও দায়রা জজ শেখ মাফজুর রহমান এ রায় দেন।

যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত ৩ জন হচ্ছেন মহিউদ্দিন, মোশারফ হোসেন, শের আলী এবং ৩ বছরের দন্ডপ্রাপ্ত ২ জন হচ্ছেন আব্দুল গনি মোল্যা ও জাহাঙ্গীর হোসেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট কামাল হোসেন জানান, ২০১০ সালের ২৬ জুন খুন হন ইবাদত। এ খুনের ঘটনায় ১১ জনকে আসামী করে নিহতের পরিবারের সদস্য সিরাজুল ইসলাম থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ওই বছরের ১৯ সেপ্টেম্বর ৩ জনকে বাদ দিয়ে ৮ জনের নামে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার বিচার চলাকালিন সময়ে ২ জন আসামি মারা যান। বাকি ৬ জনের মধ্যে ৫ জনের এই সাজার রায় দেয়া হয়েছে। অপরাধ প্রমানিত না হওয়ায় একজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী শের আলী পলাতক রয়েছে।

আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট গোলাম নবী বলেন,‘ বাদীর এজাহারে সাজা দেয়ার মতো কোনো উপদান ছিলো না। মামলায় আসামী পক্ষ সঠিক বিচার পাইনি। এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাবো।’

(ডিসি/এসপি/আগস্ট ১২, ২০১৮)