নাটোর প্রতিনিধি : কভার্ড ভ্যানের চালকের সীটের পেছনে রয়েছে ঘুমানোর ব্যবস্থা। সেখানে চালক ঘুমাচ্ছিলেন আর গাড়ি চালাচ্ছিলেন হেলপার। এক পর্যায়ে হেলপার নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহি বাসের সামনা-সামনি সংঘর্ষ ঘটায়। আর এতে প্রাণ যায় আজাদ আলী (৪৭) নামে ওই বাসের চালকের। আহত হয় কভার্ড ভ্যানের চালক ও হেলপার সহ বাসের কমপক্ষে ১০ যাত্রী।

সোমবার ভোর সাড়ে ৫টার দিকে বনপাড়া- হাটিকুমরুল মহাসড়কের হাঁসমারী এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। নিহত বাস চালক আজাদ আলী কুষ্টিয়া সদর থানার কুমার গাড়া গ্রামের বাসিন্দা। উদ্ধারকাজে আসা নাটোর ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে গুরুদাসপুর ও বনপাড়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

বনপাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শামসুন নূর ঘটনার জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহন (ঢাকামেট্রো ব- ১৪-৫৮৪৩) বাসটি কুষ্টিয়া যাচ্ছিলো। বাসটি হাঁসমারী এলাকায় পৌঁছালে রাজশাহী থেকে ছেড়ে আসা একটি কর্ভাড ভ্যানের (ঢাকামেট্রো ট-১৩-৫৪১৬) মুখোমুখি সংঘর্ষ হয় এবং এই হতাহতের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মো. মহিউদ্দিন জানান, কভার্ড ভ্যানটি হেলপার চালাচ্ছিলো। পেছনের লম্বা সীটে চালক তখন ঘুমাচ্ছিলো। দুর্ঘটনার পর স্থানীয়রা কভার্ড ভ্যানের চালকের আসন থেকেই হেলপারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। তবে উভয়ের অবস্থা গুরুতর হওয়ায় তাৎক্ষনিকভাবে তাদের নাম-পরিচয় সংগ্রহ করা যায়নি বলে তিনি সর্বশেষ জানান।

(এসবি/এসপি/আগস্ট ১৩, ২০১৮)