রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সরকার প্রদত্ত কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ৭টি ইউনিয়নে ৩৩ হাজার ৩৫৬জন দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারকে ৬৬৭.১৬০ মেট্রিক টন ভিজিএফ’র চাল  বরাদ্দ দেয়া হয়েছে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস জানায়, উপজেলার ৭টি ইউনিয়নে প্রায় ৩৫ হাজার অতিদরিদ্র ও দুঃস্থ পরিবার রয়েছে। এদের মধ্যে অনেকেই বয়স্ক ভাতা ও বিধবা ভাতাসহ অন্যান্য ভাতাদি পাচ্ছেন।

যেসব পরিবার ভাতাসহ অন্যান্য সুযোগ থেকে বঞ্চিত রয়েছে সরকার সেই সব পরিবারের মধ্যে পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে খাদ্য সহায়তার আওতায় এবার ৩৩ হাজার ৩৫৬জন দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারকে জনপ্রতি ২০ কেজি করে ভিজিএফ‘র চাল বিনামূল্যে প্রদান করার উদ্যোগ গ্রহন করেছেন।

উপজেলার ঘড়িয়াডাঙ্গা ইউনিয়নে ৫২৯২ জনকে, ছিনাই ইউনিয়নে ৪৮৮৪ জন, রাজারহাট ইউনিয়নে ৬১১৯ জন, চাকিরপশার ইউনিয়নে ৫০৩৩জন, বিদ্যানন্দ ইউনিয়নে ৩৬০৯জন, উমর মজিদ ইউনিয়নে ৪৭৮৭ জন ও নাজিমখান ইউনিয়নে ৩৬৩২জন সহ সর্বমোট ৩৩ হাজার ৩৫৬জন দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারকে ৬৬৭.১৬০ মেট্রিক টন ভিজিএফ’র চাল বিনামূলে বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়।

১৩ আগষ্ট সোমবার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইনুল ইসলাম জানান, উপজেলা গত ৭ আগষ্ট থেকে ভিজিএফ এর চাল বিতরন শুরু হয়ে অদ্যবদি চলমান রয়েছে।

(পিএমএস/এসপি/আগস্ট ১৩, ২০১৮)