সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জাহাঙ্গীর গাজী (৪০) ও শওকত গাজী (৫০) নামে আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

সোমবার দিবাগত রাত ২টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার জগন্নাথপুর প্রাইমারি স্কুলের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, রাতে জগন্নাথপুর প্রাইমারি স্কুলের সামনে ১০/১২ জনের একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশও আত্মরক্ষার্থে সেখানে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। এতে জাহাঙ্গীর ও শওকত নামে দুই ডাকাত গুলিবিদ্ধ হন। পরে সেখান থেকে গুলিবিদ্ধ দু’জনসহ চার ডাকাতকে আটক করে পুলিশ। এ সময় বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।
আটক ব্যক্তিদের মধ্যে গুলিবিদ্ধ জাহাঙ্গীর জেলার কালিগঞ্জ উপজেলার দেবাড়িয়া গ্রামের শাহাজ উদ্দীন গাজীর ছেলে ও শওকত একই উপজেলার পাইকাড়া গ্রামের সোনা গাজীর ছেলে। এছাড়া অপর দু’জন হলেন- কালিগঞ্জের বেনাদনা গ্রামের গহর আলী ঢালীর ছেলে গফফার ঢালী (৩০) ও দেবহাটা উপজেলার কুলিয়া গ্রামের নূর ইসলামের ছেলে হাসান আলী (৩৫)।
জানা যায়, আটক চার ডাকাতের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।
(ওএস/এএস/জুলাই ১৫, ২০১৪)