আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : র‌্যাব-৮ এর অভিযানে এবার বিকাশের মাধ্যমে সুন্দরবনের জলদস্যুদের কাছে অর্থ পাচারকারী ও তার সহযোগীসহ দুইজনকে আটক হয়েছে। পাশাপাশি তাদের কাছ থেকে ২৯টি মোবাইল সেট, সিমসহ (বিকাশ, রকেট ও শিওর ক্যাশের কাজে ব্যবহৃত) এবং ক্যাশ ইন/আউট রেজিষ্টার ও ট্রানজিট রেজিস্টারসহ মোট ১২টি রেজিষ্টার উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো-বাগেরহাটের রামপাল উপজেলার সন্তোষপুর এলাকার রশিদ মোল্লার পুত্র জিল্লুর রহমান (৩১) ও তার সহযোগী একই উপজেলার মালিডাঙ্গা উপজেলার আব্দুর রহমানের পুত্র মারুফ বিল্লাহ ওরফে সাগর শেখ (১৮)।

সোমবার দুপুরে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, বরিশাল র‌্যাব-৮ এর একটি বিশেষ অভিযানিক দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১২ আগস্ট বাগেরহাট জেলার রামপাল থানাধীন ফয়লারহাট বাজারে অভিযান চালায়।

অভিযানের আগে র‌্যাবের কাছে তথ্য ছিলো সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মিকৃত জেলেদের কাছ থেকে আদায়কৃত মুক্তিপণের টাকা “মোল্লা টেলিকম” নামের দোকানে বিকাশ এজেন্টধারীর মোবাইলের মাধ্যমে লেনদেন করা হচ্ছে। এমন তথ্যে অভিযানের সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের প্রেরিত টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। সে সময় র‌্যাব জিল্লুর রহমান ও মারুফ বিল্লাহ ওরফে সাগর শেখকে আটক করে।

র‌্যাব জানায়, আটককৃতরা জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বীকারোক্তি দিয়েছে দীর্ঘদিন থেকে তারা জেলেদের জিম্মির পর মুক্তিপনের টাকা জলদস্যুদের কাছে বিকাশ করে আসছে।

সূত্রে আরও জানা গেছে, জিল্লুর রহমানের নামে একাধিক বিকাশ একাউন্ট ও ডাচ্ বাংলা ব্যাংকের রকেট একাউন্ট রয়েছে।

(টিবি/এসপি/আগস্ট ১৩, ২০১৮)