রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তীথি স্বর্ণকার (১৩) নামে সপ্তম শ্রেণীর এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাতটার দিকে সাতক্ষীরার আশাশুনি উপজেলার হাজীপুর মোড়ে এ ঘটনা ঘটে। ক্ষুব্ধ জনতা ট্রাক চালক ও তার সহকারিকে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। ক্ষুব্ধ জনতাকে নিবৃত্ত করতে যেয়ে উপপরিদর্শক প্রদীপ সানা আহত হয়েছেন।

নিহত স্কুল ছাত্রী আশাশুনি উজেলার কাটাখালি গ্রামের পরিমল স্বর্ণকারের মেয়ে ও বদরতলা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

মৃতের স্বজনরা জানান, তৃপ্তি স্বর্ণকার মঙ্গলবার সকালে প্রাইভেট পড়ার জন্য বাই সাইকেলে স্কুলে যাচ্ছিল। সাতটার দিকে সে হাজীপুর মোড়ে পৌছালে পারুলিয়া থেকে সিমেন্ট বোঝাই একটি ট্রাক যার নং (যশোর-ট-১১-৩৩২৭) তাকে পিছন দিক থেকে ধাক্কা দেয় । এতে সে ট্রাকের চাকার তলায় পড়ে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এরপর উত্তেজিত জনতা ট্রাকটি ভাংচুর করে ও ট্রাক ড্রাইভার ও হেলপারকে গনপিটুনি দিয়ে পুলিশে সোপার্দ করে। ঘটনাস্থলে পুলিশ যেয়ে উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করলে তারা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় এক পুলিশ সদস্য প্রদীপ সানাসহ কয়েকজন গ্রামবাসি আহত হয়।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দেবনাথ জানান, স্কুল ছাত্রী নিহত হওয়ার ঘটনায় স্কুলের শিক্ষার্থী ও গ্রামবাসি একত্রিত হয়ে ট্রাকটি ভাংচুর করে। চালক ও সহকারিকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। ক্ষুব্ধ জনতাকে নিয়ন্ত্রণ করতে যেয়ে উপপরিদর্শক প্রদীপ সানা আহত হয়েছেন। আহত তিনজনকে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে তিনি জানান।

(আরকে/এসপি/আগস্ট ১৪, ২০১৮)