সমরেন্দ্র বিশ্বশর্মা কেন্দুয়া (নেত্রকোনা) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে হৃদয়ে ধারন করে অসাম্প্রদায়িক চেতনায় লালিত বৈষম্যহীন, শোষনমুক্ত ও টেকসই উন্নয়নের লক্ষ্যে সকলে মিলেমিশে এক সঙ্গে দেশ বিনির্মাণ কাজে ব্রতী হওয়ার আহবান জানিয়েছেন নেত্রকোনা জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী। 

তিনি বলেন, নিখাদ দেশ প্রেমের আদর্শ ছিল বঙ্গবন্ধুর। বিশ্বের ইতিহাসে তিনি মুক্তি সংগ্রামের এক ভাষ্কর প্রতীক হয়ে থাকবেন চিরকাল। তাঁরই লালিত স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বর্তমানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন জাতির জনকের কণ্যা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও স্বপ্নপূরণে নতুন প্রজন্মকে জঙ্গি, মাদকমুক্ত সবুজ সুন্দর বাংলাদেশ গড়ার কাজে উদ্বুদ্ধ করতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতিয় শোক দিবস ২০১৮ উপলক্ষ্যে সংবাদপত্রে দেয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গভীর দূরদর্শীতা, তীক্ষ্ন মেধা, ঈর্ষনীয় প্রজ্ঞা, এবং বজ্রকঠিন বলিষ্ঠ নেতৃত্বের ফসল আজকের এই চির সবুজ স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। একটি স্বাধীন ভূখন্ডের লালিত স্বপ্ন ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাস্তবে রূপ পেয়েছিল জাতির জনক বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই। তাঁর বিরল প্রজ নেতৃত্ব বাঙালী জাতির জন্য নির্মাণ করে দিয়েছে একটি স্বাধীন সার্বভৌম ভূখন্ডের মানচিত্র আর লাল সবুজের পতাকা।

তিনি বলেন, বাঙালী জাতির জন্য স্বাধীনতার স্বপ্নের বীজ বপন করে দেয়ার জন্য তিঁনি প্রতিটি বাঙালীর হৃদয়ে চির স্বরনীয় হয়ে থাকবেন। বাঙালী জাতির বিকাশ অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির সোপান তাঁর হাত ধরেই হয়েছে। তিঁনিই আমাদের সকল প্রেরণার উৎস। পুলিশ সুপার জয়দেব চৌধুরী তাঁর আদর্শে উজ্জীবিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।

(এসবি/এসপি/আগস্ট ১৫, ২০১৮)