কুষ্টিয়া প্রতিনিধি : মঙ্গলবার (১৪ আগষ্ট) দিবাগত রাত সাড়ে ১২টা। বুধবার (১৫ আগষ্ট) মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম
শাহাদতবার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অশ্রুময় সমগ্র বাঙ্গালী জাতি। তবে তখনো নাচগান হচ্ছিলো। এক আওয়ামীলীগ নেতা তার বাড়িতে রাতভর আলোকসজ্জা দিয়ে নাচগান করেছে। কারণ আজ ১৫ আগষ্ট বুধবার তার ছোট ভাইয়ের বিয়ে। দুপুরে ৫০জন বরযাত্রী নিয়ে যাবে বিয়ে করতে।

জাতীয় শোক দিবসে দলীয় কর্মসূচির পরিবর্তে আপন ছোট ভাইয়ের বিয়ে দিয়ে আলোচীত হয়েছেন আমলা ইউনিয়ন পরিষদের সদস্য এবং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম। আজ তার ছোট ভাই ইমারুল ইসলামের বিয়ে।

বুধবার সকাল থেকেই আবারো শুরু হয়েছে নাচগান। এতে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধারা।

ওয়ার্ড আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক মুন্সি মাসুদ রানা জানান, আমরা ইতিপূর্বে দেখেছি ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করতে। তবে এবাই ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির ভাইয়ের বিয়ের কারনে স্থানীয়ভাবে শোক দিবস পালন হচ্ছে না। তবে আমরা ইউনিয়ন আওয়ামীলীগের শোক সভায় যোগ দেব।

তিনি আরো জানান, তবে শোক দিবসে এমন কর্মকান্ড আমাদের বোধগম্য নয়।

স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, এটা রিতিমতো আমাদের অপমান করা। জাতীয় শোক দিবসকে অবমাননা করা। আমরা ঐ আওয়ামীলীগ নেতার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, আজকে আমার ভাইয়ের বিয়ে। আমি কিছ বলতে পারবো না।

এ ব্যপারে জানতে চাইলে আমলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জানান, আমি তাকে শোক দিবসে বিয়ে না দেওয়া জন্য আহবান জানায় তবে তিনি আমার কথা শোনেন নি। আমরা তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করবো।

(কেকে/এসপি/আগস্ট ১৫, ২০১৮)