আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ১৫ আগস্ট নির্মম হত্যাকান্ডের শিকার হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আব্দুর রব সেরনিয়াবাত সহ অন্যান্য ব্যক্তিদের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর মধ্যদিয়ে বরিশালে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস।

বুধবার সকাল আটটায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অস্থায়ী বেদীতে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে দিবসটির সূচনা হয়। এখানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি’র নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন নেতা কর্মীরা।

এরপর মহানগর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবীসংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া অশি^নী কুমার টাউন হলে আয়োজন করা হয়েছে আলোচনা সভা। অপরদিকে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ডে উপজেলা প্রশাসন ও দলীয় উদ্যোগে পৃথকভাবে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

আগৈলঝাড়া উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনের আয়োজনে জাতীয় শোক দিবসে শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

(টিবি/এসপি/আগস্ট ১৫, ২০১৮)