উত্তরাধিকার নিউজ, ঢাকা :মেষ: নিজস্ব পরিকল্পনার জোরে ব্যবসায় অগ্রগতি। দীর্ঘদিনের কোনো আশা পূরণ হতে পারে। কোমর থেকে নীচের দিকে বাতের প্রকোপে চলাফেরায় অসুবিধা।

বৃষ: অংশীদারের কুকীর্তির মোকাবিলা করে ব্যবসায় ভরাডুবি থেকে রক্ষা। রক্তচাপের হেরফেরে নানান সমস্যা। দূরভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।

মিথুন: উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। তৃতীয় কাউকে ঘিরে প্রেমপ্রণয়ে হঠাৎ মেঘ।

কর্কট: বাক্যালাপে অসতর্কতার জন্য স্বজনমহলে ভুল বোঝাবুঝির আশঙ্কা। শেয়ারে আপাতত বাড়তি লগ্নি না-করাই ভালো। রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।

সিংহ: ছদ্মবেশী দুর্জনের ছলচাতুরীতে ভুলে প্রতারিত হওয়ার আশঙ্কা। কর্মক্ষেত্রে অশান্তির অবসান। শারীরিক সমস্যায় কাজকর্ম ব্যাহত।

কন্যা: একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। উপকার করতে গিয়ে অপদস্থ হওয়ার আশঙ্কা। মাতৃকুলের বিষয়সম্পত্তি প্রাপ্তির যোগ।

তুলা: কর্মসূত্রে সপরিবার দূরভ্রমণের সম্ভাবনা। জ্ঞাতির উস্কানিতে দাম্পত্য শান্তি ব্যাহত। অতিমানিতার জেরে একাকীত্ব বাড়বে।

বৃশ্চিক: কর্মস্থলে নিষ্ঠা ও শ্রম নিয়ে কুচক্রীদের অভিসন্ধি ব্যর্থ করে দিতে পারেন। দুঃস্থের পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনা। চোরের উপদ্রবে ক্ষয়ক্ষতি।

ধনু: বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা। উপার্জনের নতুন পথ সন্ধানের চেষ্টায় আশার আলো। দেরিতে হলেও গবেষণার সুযোগ।

মকর: কর্মক্ষেত্রে পদোন্নতিতে বাধা কাটার আশা। কোনও ভাল কাজের জন্য উপহাস জুটতে পারে। সম্পত্তি-বিবাদে পরিবারে শান্তি ব্যাহত।

কুম্ভ: প্ররোচনামূলক অপপ্রচার উপেক্ষা করাই ভাল। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।

মীন: মামলা-মকদ্দমা এড়িয়ে আলোচনায় জ্ঞাতিশত্রুর সঙ্গে আপসরফার সম্ভাবনা। নিম্নাঙ্গের বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধি। ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।

(ওএস/পি/এপ্রিল ১৪,২০১৪)