কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর থানার সেরাজপুর গ্রামের নিজবাসা থেকে মোসা.ইভা (১১) এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে তাকে নিজ ঘরে ধর্ষনের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে পুলিশ জানায়। বুধবার সকালে নিহত স্কুল ছাত্রীর লাশের ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে।

নিহত ইভা মহিপুর কো অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ও সেরাজপুর গ্রামের কাঠমিস্ত্রী ইসমাইল হোসেনের মেয়ে।

নিহত স্কুল ছাত্রীর চাচা ইউসুফ ঘরামী জানান, মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে তার ভাইয়ের অনুপস্থিতে ঘর থেকে একদল লোক বের হয়ে যেতে দেখেন। এরপরই ইভার মা প্রচন্ড জোড়ে চিৎকার দিয়ে ডাকাত ডাকাত বলে ঘর থেকে বের হয়ে প্রতিবেশির ঘরে দৌড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। তাৎক্ষনিক স্থানীয়রা ঘরে ঢুকে ছোট্র দুই শিশুকে দেখতে পেলেও ইভাবে ঘরের দোতলা থেকে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করে। এসময় ইভা সঙ্গাহীন ছিলো। তার গোপনাঙ্গ থেকে রক্তক্ষরণ হতে দেখে তাৎক্ষনিক তাকে কুয়াকাটা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাসপাতালে চিকিৎসক ডা. আরিফুজ্জামান জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মামুন হাওলাদার বলেন, হাসপাতালে শিশুটির গোপনাঙ্গ থেকে প্রচুর রক্ষক্ষরণ হতে দেখেছি। তবে এলাকায় ডাকাত আতংক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, ইভার মা ঘটনার সময়ে ঘরে ছিলো। তার জ্ঞান ফিরলে কি ঘটনা ঘটেছিলো, কারা জড়িত জানা যাবে। এছাড়া তাকেও কোন নির্যাতন করা হয়েছে কিনা বিষয়টি নিয়ে কেউ মুখ খুলছে না। এ কারণে গোটা এলাকায় আতংক বিরাজ করছে।

মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুস ছালাম বলেন, এ অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিতে হবে। আমরা এ নির্মমতার সুষ্ঠু ও ন্যায় সংগত বিচার চাই।

মহিপুর থানার ওসি মো. মিজানুর রহমান জানান, প্রাথমিকভাবে তারা ধারনা করছেন ধর্ষণের পর মেয়েটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনায়

(এমকেআর/এসপি/আগস্ট ১৫, ২০১৮)