রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : ১৮ আগষ্ট শনিবার কুড়িগ্রামের রাজারহাট থানার এসআই মিজানুর রহমানের অনৈতিক কর্মকান্ডের অপরাধে পুলিশ সুপারের নির্দেশে তাকে কুড়িগ্রাম পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। ওই ঘটনা সম্পর্কে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ে ভেকটিমসহ প্রত্যক্ষদর্শী ২/১জনকে জিজ্ঞাবাদ করা হতে পারে বলে একটি সূত্রে জানা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এসআই মিজানুরের বিরুদ্ধে আইনানুগ কি ব্যবস্থা গ্রহন করা হয়েছে তা জানা যায়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজারহাট থানার এসআই মিজানুর রহমান রাজারহাট থানায় যোগদান করার পর থেকে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে সহযোগিতা করে আসছিল। সম্প্রতি ছিনাই ইউনিয়নের গাঁজা- ফেনসিডিলে মাদক আইনে এক নিরিহ রিক্্রাচালককে আটকিয়ে জেলহাজতে প্রেরণ করার অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

সম্প্রতি সে উপজেলার সদর ইউনিয়নের দুধখাওয়া মন্ডলপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষকের এক কলেজ পড়ুয়া কন্যার সাথে বিয়ের প্রলোভন দিয়ে দৈহিক সম্পর্ক গড়ে তোলে। প্রায়ই রাতে এসআই মিজানুর ওই বাড়িতে অবাধে যাতায়াত করে। বিষয়টি জানাজানির একপর্যায়ে গত ১৬আগষ্ট বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে এসআই মিজানুর রহমান ওই কলেজ ছাত্রীর কক্ষে প্রবেশ করে দৈহিক মেলামেশায় লিপ্ত হলে এলাকাবাসীরা ছুটে এসে তাদের দু’জনকে হাতে-নাতে ধরে ফেলে। অনেকে এসআই মিজানুর রহমানকে কিলঘুষি ও চরথাপ্পর মারতে থাকে।

গভীর রাতে খবর পেয়ে রাজারহাট থানার অপর এসআই(সাব-ইন্সপেক্টর) নুর আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে কৌশলে স্থানীয় ইউপি সদস্য বিপ্লব আলী, আব্দুল কুদ্দুস, আতিক ও উৎসুক জনতাসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে নগদ দেড় লাখ টাকায় বিষয়টি তড়িঘড়ি করে আপোস করে।

চাঞ্চল্যকর ঘটনাটি রাজারহাট উপজেলাজুড়ে ছড়িয়ে পড়লে ১৭আগষ্ট শুক্রবার ‘টপ দ্যা টাউনে’ পরিনত হয়। উর্দ্ধতন পুলিশ কর্তৃপক্ষ বিষয়টি জানার পর কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিমের নির্দেশে ১৮আগষ্ট শনিবার এসআই মিজানুর রহমানকে কুড়িগ্রাম পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ মোখলেসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

(পিএমএস/এসপি/আগস্ট ১৮, ২০১৮)