সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলে পুষ্টি দেবে নতুন মাত্রা” এই প্রতিপাদ্যের আলোকে  গলাচিপা উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে উপজেলা কমপ্লেক্স এলাকায় দুই দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা/১৮ শুভ উদ্বোধন করা হয়েছে। 

শনিবার আনুষ্ঠানিক ভাবে মেলার উদ্বোধন করেন, পটুয়াখালী-৩, গলাচিপা-দশমিনা নির্বাচনী এলাকার সংসদ সদস্য জননেতা সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আলহাজ্ব আ খ ম জাহাঙ্গীর হোসাইন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গলাচিপা উপজেলা চেয়ারম্যান মু. সামসুজ্জামান লিকন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি অফিসার আব্দুল মান্নান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ এর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, আ’লীগ সহ সভাপতি হাজী মজিবর রহমান, উপজেলা আ’লীগ এর তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আ স ম জাওয়াদ সুজন, প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাজ্জাদ আহমেদ মাসুদ প্রমুখ।

মেলায় ১২ টি স্টলে বিভিন্ন প্রজাতির ফল ও বনজ গাছের চারা এবং ঋতুর ফল প্রদর্শিত হয়। মেলায় প্রধান অতিথি বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং উপস্থিত জনতার মাঝে বলেন, মানুষের জীবনে মানুষের রোগ প্রতিরোধ এবং শরীরে পুষ্টি সাধনে ফলদ বৃক্ষ আমাদের চাহিদা পূরণ সহ আর্থিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে। তাই তিনি প্রতিটি মানুষকে ফলদ বৃক্ষ রোপন করার প্রতি আহ্বান জানান।

(এসডি/এসপি/আগস্ট ১৮, ২০১৮)