স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার মেয়ে সায়মা হোসেন ওয়াজেদ এবং বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার নামে সামাজিক মাধ্যমে ভুয়া অ্যাকাউন্ট খুলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।

এরই মধ্যে সায়মা ওয়াজেদের নাম ব্যবহার করে মিথ্যা তথ্য দিয়ে খোলা একটি আইডির বিষয়ে ফেসবুকের তথ্য চাওয়া হয়েছে। আর এটি এখন ব্লক করে রেখেছে ফেসবুক কর্তৃপক্ষ।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

প্রধানমন্ত্রী, তার মেয়ে বা শেখ রেহানার নামে ফেসবুক, টুইটারে থাকা অ্যাকাউন্টের বিষয়ে সতর্ক থাকার পরামর্শও দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশে ফেসবুকে ভুয়া অ্যাকাউন্টের ছড়াছাড়ি রয়েছে। ফেসবুক ব্যবহার না করলেও ভুয়া অ্যাকাউন্ট খুলে বিশিষ্টজনের নাম ব্যবহার করে বিভ্রান্তি ছড়ানো হয়। এর মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও এই ধরনের বিজ্ঞপ্তি এর আগেও এসেছে কার্যালয় থেকে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের মধ্যে দুই জন কেবল সামাজিক মাধ্যম ব্যবহার করেন।

এরা হলেন বঙ্গবন্ধুর নাতি ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক।

এদের মধ্যে জয়ের ফেসবুক এবং টুইটার আইডি থাকলেও ববির কেবল ফেসবুক আইডি আছে।

জয়ের আইডি ‍দুটি হলো: www.facebook .com/sajeeb.a.wayed ও www.twitter.com/sajeebwayed ।

আর ববির ফেসবুক আইডি হলো www.facebook.com/radwan.siddiq।

জয় এবং ববি তাদের নামে থাকা আইডি নিজেরাই পরিচালনা করেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

(ওএস/এসপি/আগস্ট ১৮, ২০১৮)