ধামরাই (ঢাকা) প্রতিনিধি : সমাজ থেকে ঝড়ে পড়া ও সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের মাঝে প্রতি ঈদের মতো এবারো নতুন জামা কাপড় বিতরন করেছে ধামরাইয়ের এক মাত্র সুবিধাবঞ্চিত ঝড়ে পড়া শিশুদের শিক্ষালয় ও স্বেচ্ছাসেবী সংগঠন “অঙ্কুর”নৈশ বিদ্যালয়”ধামরাই।

উদীয়মান এক দল তরুণ শিক্ষিত যুবক নিজ অর্থে এই সংগঠটি বিগত চার বছর আগে প্রতিষ্ঠা করে কিছুু ভাল মানুষের সহযোগিতায় এই প্রতিষ্ঠানটি পরিচালনা করে ঝড়ে পড়া শিশুদের শিক্ষিত করার প্রয়াস নিয়েছে।

আজ রবিবার সকাল এগারটায় ধামরাই পৌর এলাকার বিজয়নগরে অঙ্কুর নৈশ বিদ্যালয় চত্তরে শতাধিক ঝড়ে পড়া শিশু শিক্ষার্থীদের মাঝে ঈদুল আজহা উপলক্ষে এই নতুন জামা কাপড় বিতরন করেছে অঙ্কুর কর্তপক্ষ।

“অঙ্কুর”নৈশ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মঞ্জুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত নতুন কাপড় বিতরন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাংবাদিক ইকবাল মামুদ। বক্তব্য রাখেন অঙ্কুরের প্রধান শিক্ষক সজিব চৌধুরী,পরিচালক সাদিয়া আরিফা,জায়েদ রহমান,জোবায়ের সিদ্দিকী ও শফিকুল ইসলাম।

(ফুটেজে প্রথম) আলোচনা সভায় প্রধান অতিথি সাংবাদিক ইকবাল মামুদ বলেন স্বেচ্ছা সেবী সংগঠন অঙ্কুর অ এই সংঘঠনের সবাই শিক্ষার্থী।তাদের নিজস্ব সহযোগিতাতে ঝড়ে পড়াশিশুদের মাঝে কাপড় দি্েছ।এটা অঅঙ্কুরের নিয়মিত কার্যক্রম। এটা একটি শুভ উদ্যোগ।তিনি বলেন গত ঈদে চার জন শিশুদের নতুন কাপড় দেওয়া হয়েছে। এবার শতাধিক শিক্ষার্থীদের নতুন কাপড় দেওয়া হয়।

(ফুটেজে দ্বিতীয়) “অঙ্কুর”নৈশ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মঞ্জুরুল হক বলেন-সমাজের কিছু ভাল মানুষে সহযোগিতায় ঝড়ে পড়া শিশুদের নিয়ে কাজ করা হয় নৈশ দ্যিালয়ে শতাধিক শিশুদের শিক্ষা প্রদান করার সম্পুন্ন বিনা খরচে। তাদের খাতা কলম ও সব কিছু দিয়ে এই সব পথ শিশুদের প্রশিক্ষন দেওয়া হচ্ছে গত চার বছর ধরে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি সাংবাদিক ইকবাল মামুদ শিশুদের মাঝে নতুন কাপড় তুলে দেন।

(ডিসিপি/এসপি/আগস্ট ১৯, ২০১৮)