আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলাতির কারণে বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বাইপাস সড়কে চার কিলোমিটার সড়ক সংস্কার না হওয়ায় ঈদে ঘরমুখি যাত্রিদের  চরম দুভোগ পোহাতে হচ্ছে। 

বৃষ্টিতে সড়কের গর্ত আরও বড় হওয়ায় ওই চার কিলোমিটার এলাকায় ঘটছে অহরহ দূর্ঘটনা। বরিশাল সওজের নির্দেশে কিছু গর্তে ঠিকাদার সামে মাত্র ইট দিলেও তা পর্যাপ্ত নয় বলে জানিয়েছে যাত্রী ও চালকেরা।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়ক খানাখন্দের কারনৈ ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালের প্রথম দিকে ২৩ কোটি টাকা ব্যয়ে আহ্বানকৃত টেন্ডারে বরিশালের এম খান গ্রুপ নামে ঠিকাদারী প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয়া হয়। ঠিকাদার বাইপাসের চার কিলোমিটার বাদে ১২ কিলোমিটার সড়কের সংস্কার করে। ওই সময় বৃষ্টি না থাকলেও ঠিকাদারের গাফিলাতির কারণে সড়ক সংস্কার না করায় পরবর্তিতে যানবাহন চলাচল ও বৃষ্টিতে আরও বড় গর্ত হয়। ওই সকল গর্তে গাড়ি আটকা পরে চলতি মাসে দু’বার যানবাহন চলাচল সম্ফুর্ণ বন্ধ হয়ে যায়।

ঠিকাদারের গাীপলাতির কারণে ওই চার কিলোমিটার সড়ক সংস্কার কাজ না করায় সওজ নির্বাহী প্রকৌশলীর নির্ধেশে বড় বড় গর্তে সাম মাত্র ইট দিলেও যান বাহন চলাচলে তা পর্যাপ্ত নয়।

এ ব্যাপারে সওজ উপ-সহকারী প্রকৌশলী মো. আবু হানিফ বলেন, বৃষ্টির মৌসুম শেষ হলে ঠিকাদার কাজ শুরু করবেন। বর্তমানে গাড়ী ও লোকজনের চলাচলের জন্য ঠিকাদার বালু ও ইট দিয়ে গর্ত ভরে যান চলাচল স্বঅভাবিক রাখার চেষ্টা করছে।

(টিবি/এসপি/আগস্ট ১৯, ২০১৮)