সমরেন্দ্র বিশ্বশর্মা কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া ও আটপাড়া উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দিবসটি পালনের আহবান জানিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধা মো: সাইদুর রহমান মানিক।

গত জুলাই মাসে তার নিজ বাড়ি কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের কুনিহাটি গ্রামে সংবাদ সম্মেলন করে এ আহবান জানিয়েছিলেন তিনি। সেদিন তিনি সংবাদ সম্মেলনে বলেছিলেন, জাতির পিতার শোক দিবসের কর্মসূচি আলাদা আলাদা ভাবে করলে জাতির পিতার আদর্শকে ম্লান করা হয়। আমরা যারা আওয়ামীলীগ করি, যারা শেখ হাসিনার সাচ্চা সৈনিক তারা প্রত্যেকেই দুই উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সকলে মিলে ঐক্যবদ্ধ ভাবে দিবসটি পালন করে শোককে শক্তিতে রূপান্তরিত করতে চাই। এ লক্ষ্যে তিনি ১৫ই আগস্ট শোক দিবসের আগেই কেন্দুয়া ও আটপাড়া উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের হাতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য ২ লক্ষাধিক টাকার সহায়তা দেন।

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী বলেন, যারা উপজেলা আওয়ামীলীগের সাথে ঐক্যবদ্ধ হয়ে শোক দিবসের কর্মসূচি পালন করেছেন তারা সত্যিকারের আওয়ামীলীগের বন্ধু। সাইদুর রহমান মানিক জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করতে গিয়ে যে সহযোগিতা করেছেন এতে দলের নেতাকর্মীদের আরো সাহস বেড়েছে ।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: নূরুল ইসলাম বলেন, জাতীয় শোক দিবসে সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে কর্মসূচি পালনের জন্য সাইদুর রহমান মানিক যে আহবান করেছিলেন সে জন্য মানিক প্রশংসার দাবি রাখেন। তিনি শোক দিবসের কর্মসূচি পালনে যে সহযোগিতা করেছেন তা দলের নেতাকর্মীরা কোনদিন ভুলবেনা।

আটপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী খাইরুল ইসলাম জাতীয় শোক দিবসে সহযোগিতা এবং ঐক্যবদ্ধ ভাবে পালনের জন্য সাইদুর রহমান মানিক যে সহযোগিতা করেছেন তাতে দলের নেতাকর্মীরা তাকে কৃতজ্ঞতা জানিয়েছে।

সাইদুর রহমান মানিক কেন্দুয়া এবং আটপাড়ার প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে গিয়ে উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে জাতীয় শোক দিবস পালনের জন্য আহবান জানিয়েছিলেন। দলের নেতাকর্মীদের মুখে মুখে একটি কথাই ফিরছে সাইদুর রহমান মানিক জাতীয় শোক দিবসের কর্মসূচি ঐক্যবদ্ধভাবে পালনের ডাক দিয়ে তিনি প্রমাণ করেছেন তিনিই চেয়েছিলেন আওয়ামীলীগের সব নেতাকর্মীদের ঐক্য।

গত ১৮ আগস্ট কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চিরঞ্জীব মুজিব ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভার প্রধান আলোচক কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি গীতিকার মো: নূরুল ইসলামের তাৎপর্যপূর্ণ বক্তব্য শ্রবনের পর আবেগ আপ্লোত হয়ে মনের টানে বুকে টেনে নেন তার মুরুব্বি মো: নূরুল ইসলামকে।

শোক দিবসের ব্যাপারে সাইদুর রহমান মানিক তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমি চাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে যেই প্রার্থী হোক, তাকে নিয়েই আমরা বিজয়ী হতে চাই। শোককে শক্তিতে পরিনত করে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আরো বেগবান করতে শেখ হাসিনাকে চাই আবারো প্রধান মন্ত্রীর আসনে বসাতে।

মানিক বলেন, যতদিন বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার হাতে থাকবে দেশ, ততদিন নিরাপদে মুক্তিযুদ্ধের এই বাংলাদেশ।

(এসবি/এসপি/আগস্ট ১৯, ২০১৮)