কোপেনহেগেন, ডেনমার্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারবর্গের ৪৩ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ এর আলোচনা সভা ডেনমার্ক এর কোপেনহেগেন এ অনুষ্ঠিত হয়।

ডেনমার্ক আওয়ামী লীগ এর সভাপতি ইকবাল হোসেন মিঠু এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ও ডেনমার্ক আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

সভার শুরুতে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্বার্ঘ্য জানানো হয়।

বক্তারা বলেন, জাতির জনক এর আরাধ্য স্বপ্ন সোনার বাংলা বিনির্মানে জাতির জনক এর কন্যা বাংলা ও বাঙালির হার না মানা পাহারাদার, জাতির পুনঃনির্মাণের দক্ষ কারিগর, সব থেকে সফল রাষ্ট্রনায়ক, আজ এবং আগামী দিনের বাঙালির বাতিঘর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যেদিন প্রিয় মাতৃভূমি অর্থনৈতিক ভাবে মুক্তি পাবে সেদিনই জাতির জনক রক্তের ঋণ শোধ করার প্রয়াস পাবো। এই অর্থনৈতিক মুক্তির আন্দোলনে আমাদের অতিবোদ্ধা না হয়ে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার পাশে থাকতে হবে। তাই আমরা সজ্ঞানে জেনে শোনে শেখ হাসিনার অন্ধ সমর্থক। তাঁর উন্নয়ন পরিকল্পনায় সহযোদ্ধা হতে চাই।

এছাড়া আরো উপস্থিত ছিলেন যুগ্ম সমপাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মাদ ইউসুফ , আব্দুল আল জাহিদ, আহসান উজ্জামান, ডেনমার্ক যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি আমির জীবন ও ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট, অলি হোসেন রিপন, রেজাউল করিম সহ প্রমুখ।

(ওএস/এসপি/আগস্ট ২০, ২০১৮)