ধামরাই প্রতিনিধি : চলন্ত বাসে যাত্রীদের চোখে ঝাজালো মলম দিয়ে টাকা ও সাথে থাকা সর্বস্ব হাতিয়ে নেবার সময় ঢাকা আরিচা মহাসড়কে ধামরাই কসমস ও বাংলাদেশ বেতারের মহাশক্তি প্রেরণ কেন্দ্রে এলাক থেকে ৭ জন মলম পার্টির কুখ্যাত সদস্যকে ধামরাই থানার পুলিশ গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতদের মধে মিরপুরের সাহেব আলী ও মির্জাগঞ্জের উদরাচর এলাকার মজিবর গ্যাং লিডার। অপর পাচ জন হচ্ছে, ঠাংগাইল দেলদোয়ারের পাপন মিয়া, ভোলা সদরের ইব্রাহিম, ধূনট গোসাইবাড়ি এলাকার আনোয়ার হোসেন, লক্ষীপুরের মোঃ চুন্নু মিয়া, মিরপুর কাজীপুরের রিপন হোসেন।

গোপন সংবাদের ভিত্তিতে রোববার গভীর রাতে মহাসড়কে জরুরি ডিউটি রত অবস্থায় ধামরাই থানার ওসি মোঃ জিয়াউল ইসলাম, এসআই জহিরুল, এসআই মোঃসেরাব হোসেনসহ কয়েক জন ফোর্স নিয়ে অভিযান চালিয়ে মলম সহ এদের গ্রেফতার করেছে। আক্রান্ত দুই যাত্রী তাদের টাকা পয়সা হাতে ফেরত পাবার পর চলে গেছেবলে পুলশ জানিয়েছেন।

ঢাকা আরিচা মহা সড়কের গাবতলী, সাভার , নবীনগর, আশুলিয়া,ধামরাই ইসলামপুর থেকে কালামপুর বাথুলি হয়ে পাটুরিয়া পর্যন্ত এদের নেটওর্য়াক রয়েছে বলে পুলিশ জানান।

ধামরাই থানার ওসি শেখ রিজাউল হক জানিয়েছেন ঈদকে সামনে রেখে এই সব অপরাধিরা সক্রিয় রয়েছে। ঢাকা আরিচা মহা সড়কের ধামরাই থানা এলাকা ও ঈদে ঘরমুখো যাত্রিদের পুর্ন নিরাপত্ত প্রদানে বিভিন্ন স্তরে পুলিশী ও কড়া গোয়েন্দা নজরদালীতে রাখা হয়েছে। সুযোগ বুঝে উৎপেতে থেকে এই মলম পার্টির সদস্য পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে বলেন।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা পকেটমার, ছিনতাই, চোখে মলম দিয়ে নিরীহ যাত্রীদের সর্বস্ব লুটে নেয়বলেন।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে ধামরাই থানার ওসি শেখ রিজাউল হক জানিয়েছেন।

(ডিসিপি/এসপি/আগস্ট ২০, ২০১৮)