মাগুরা প্রতিনিধি : শিক্ষক পিতার ক্যান্সার আক্রান্ত সন্তানকে বাঁচাতে এগিয়ে এলেন প্রাইমারী শিক্ষক সমাজ। ভুক্তভোগী বাবার হাতে তুলে দিলেন ৪ লাখ ১৩ হাজার ১৫৬ টাকা।

সোমবার মাগুরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই অর্থ হস্তান্তর করেন সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম প্রমুখ। হস্তান্তর অর্থ সহযোগিতা হিসাবে সংগৃহিত হয়েছে সদর উপজেলায় কর্মরত ৮৯১ জন শিক্ষা কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের ১ দিনের বেতন বাবদ।

ভুক্তভোগী শিক্ষক আখেরুল ইসলাম মাগুরা সদর উপজেলার আবালপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আখিরুল ইসলাম জানান, তার সন্তান মাগুরা সরকারি কলেজের ১ম বর্ষের ছাত্র জেসান দীর্ঘদিন ক্যান্সারে ভুগছেন। অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না। সম্প্রতি সদর উপজেলার সিরিজদিয়া প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক সমাবেশে সদর উপজেলা চেয়ারম্যান জিসানের দুরাবস্থার কথা সবার সামনে তুলে ধরেন।

এসময় উপস্থিত শিক্ষকরা তাদের একদিনের বেতন জিসানের চিকিৎসার জন্য দেবার সিদ্ধান্ত নেন। যার প্রেক্ষিতে এই অর্থ সংগৃতিহ হয়। সংগৃতি অর্থে জিসানের চিকিৎসা অনেকখানি এগিয়ে যাবে বলে তিনি জানান।

(ডিসি/এসপি/আগস্ট ২০, ২০১৮)