আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : র‌্যাব-৮ এর সদস্যদের অভিযানে সুন্দরবনের জলদস্যুদের কাছে বিকাশের মাধ্যমে অর্থ পাচারকারী এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে বরিশাল র‌্যাব-৮ এর কার্যালয় থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আটক মনির হোসেন (৩২) নোয়াখালী জেলার সেনবাগ থানার বাবুপুর গ্রামের মৃত মহিন উদ্দিনের পুত্র। আটকের সময় তার কাছ থেকে সাতটি মোবাইল সেট, ১৪টি সীমকার্ড (বিকাশ ও রকেটের কাজে ব্যবহৃত), পাঁচটি ক্যাশ ইন/আউট রেজিষ্টার উদ্ধার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে নোয়াখালীর সেনবাগ থানাধীন গাজীরহাট বাজারস্থ “গাজী টেলিকম” নামক দোকানে সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মিকৃত জেলেদের কাছ থেকে আদায়কৃত মুক্তিপণের টাকা বিকাশ এজেন্টধারীর মোবাইলের মাধ্যমে লেনদেন হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ এর বিশেষ আভিযানিক দল ওই এলাকায় অভিযান চালায়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের প্রেরিত টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌঁড়ে পালিয়ে গেলেও র‌্যাব দোকান মালিক মনির হোসেনকে আটক করেছে। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনির স্বীকার করেছে সে দীর্ঘদিন যাবত জিম্মিকৃত জেলেদের পরিবার থেকে প্রাপ্ত মুক্তিপনের টাকা জলদস্যুদের কাছে বিকাশ করে আসছিলো।

(টিবি/এসপি/আগস্ট ২০, ২০১৮)