স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে এশিয়া কাপ। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে আজ থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প।

সকাল ৯ টায় ফিটনেস টেস্টে মাধ্যমে শুরু হয়েছে টাইগারদের ক্যাম্প। ফিটনেস বিপ টেস্টে সবার উপরে আছেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত (১২.৬)। আর সর্বনিম্ম হলো পেস বোলার রুবেল হোসেনের (১০)।

সারাদিনের অনুশীলন নিয়ে সাংবাদিকের আবু জায়েদ রাহি বলেন, ‘সকাল থেকে ফিটনেস নিয়ে কাজ হয়েছে। বিপ টেস্টে আমাদের সবার খুব ভালো হয়েছে। সবাই ১০ -১১ উপরে। সবার উপরে ছিল শান্ত (১২.৬)। সবচেয়ে কম ছিল রুবেলের। তবে সেটাও ১০। বাকিরা সবাই ১০-১২ এর মাঝেই আছেন।’

অনেকদিন ছুটি কাটানোর এমন ফিটনেস টেস্টের ফলাফলে সবাই খুশি। এই নিয়ে রাহি জানান, ‘সববারের থেকে এবারের বিপ টেস্ট ভালো ছিল। সবারই ভালো। প্রায় ১৫ দিন পর এই ছুটি ছিল আমাদের। এতদিন ছুটি কাটানোর পর আমাদের ফিটনেস টেস্টের ফলাফলে আমরা অনেক খুশি। আর আমি নিজের দিক থেকেও আমি অনেক হ্যাপি।’

এশিয়া কাপকে সামনে রেখে টানা চারদিন অনুশীলন করবেন ক্রিকেটাররা। ফিজিক্যাল ট্রেনিংয়ের পর ৩১ আগস্ট বিশ্রাম দেওয়া হবে। এরপর আবার ১ সেপ্টেম্বর থেকে ৬ তারিখ পর্যন্ত চলবে অনুশীলন।

আগামী ৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় দল।

(ওএস/পিএস/আগস্ট ২৭, ২০১৮)