স্পোর্টস ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সম্পূর্ণ আলোটাই যেনো ছিল রিয়াল মাদ্রিদের ফুটবলারদের উপর। এতবার মঞ্চে উঠেছেন তারা, আলো সরে যাওয়ার সময় কোথায়!

স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ব্যক্তিগত পুরষ্কারের প্রায় সবগুলোই নিজেদের ঘরে নিয়ে নেন। মৌসুমের সেরা গোলরক্ষক, সেরা ডিফেন্ডার, সেরা মিডফিল্ডার ও সেরা ফরোয়ার্ডের পুরষ্কার গেছে রিয়ালের ঘরে। মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরষ্কারটাও জিতেছেন রিয়ালের খেলোয়াড়ই।

বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হয়। একই মঞ্চে দেওয়া হয় বর্ষসেরাদের পুরষ্কার। তারকা সমৃদ্ধ এই অনুষ্ঠানে সেরা গোলরক্ষকের পুরষ্কার জেতেন রিয়াল মাদ্রিদের কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। এক কথায় চ্যাম্পিয়নস লিগের গোটা মৌসুম জুড়েই অতিমানবীয় পারফরম্যান্স দেখিয়েছেন নাভাস।

সেরা ডিফেন্ডারের পুরষ্কার জেতেন রিয়ালের অধিনায়ক স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। সেরা মিডফিল্ডারের পুরষ্কার তুলেছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ। মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরষ্কারও জেতেন তিনি।

নেই রিয়ালে। তবুও জড়িয়ে আছে তার নাম। তৃতীয়বারের মতো সেরা ফরোয়ার্ডের পুরষ্কার গেছে ক্রিস্টিয়ানো রোনালদোর ঘরে। প্রাথমিকভাবে ধারণা করা হয় এবার হয়তো প্রথমবারের মতো এই পুরষ্কার জিতবেন লিভারপুলের মিশরিয়ান ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। তবে তা আর হলো না।

(ওএস/পিএস/আগস্ট ৩১, ২০১৮)