স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সবচেয়ে ট্রল বা হাস্যরসের শিকার হওয়া ফুটবলারের নাম করিম বেনজেমা। ফরাসি এই ফরোয়ার্ডকে ঘিরে গত কয়েক বছরে সামাজিক যোগাযোগ মাধ্যম হয়েছে নানান কৌতুক ও ব্যাঙ্গাত্মক ছবি। কারণ তার বাচ্চাসুলভ গোল মিসের মহড়া।

তবু এই গোল মিসের মহড়ার ভীড়েই শনিবার রাতে এক রেকর্ডে রিয়ালের সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে দিয়েছেন বেনজেমা। লা লিগার নতুন মৌসুমে নিজেদের তৃতীয় ম্যাচে লেগানেসকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল। ম্যাচে জোড়া গোল করেছেন বেনজেমা।

লেগানেসের বিপক্ষে জোড়া গোলের মাধ্যমে লা লিগায় ভিন্ন ভিন্ন ৩৩টি দলের বিপক্ষে গোল করার রেকর্ড গড়েন বেনজেমা। চলতি মৌসুমে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে নাম লেখানোর আগে লা লিগায় ভিন্ন ভিন্ন ৩২টি দলের বিপক্ষে গোল করতে সক্ষম হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

এই রেকর্ডে যথারীতি সবার উপরে বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। নিজের পুরো ক্যারিয়ারে লা লিগায় এখনো পর্যন্ত ৩৬টি ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে গোল করেছেন মেসি।

মেসি-বেনজেমার মাঝে রয়েছেন আরও পাঁচ জন খেলোয়াড়। অ্যাথলেটিকো বিলবাওয়ের স্ট্রাইকার আরিৎজ আদুরিজ ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা রাউল গঞ্জালেসের রয়েছে ৩৫টি ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে গোল করার রেকর্ড।

বার্সেলোনার সাবেক তারকা হুলিও সালিনাস, রিয়াল মাদ্রিদের কিংবদন্তি হুগো সানচেজ ও এসপানিওলের সাবেক তারকা রাউল তামুদো লা লিগায় ভিন্ন ৩৩টি দলের বিপক্ষে গোল করেছেন।

(ওএস/পিএস/সেপ্টেম্বর ০২, ২০১৮)