ঈম্বরদী (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়া এলাকার চলনবিলে নৌকাডুবিতে ঈশ্বরদীর নিখোঁজ ডাল গবেষণা ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক সহকারী বিল্লাল গণি ও ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতি পরিষদের ক্রীড়া সম্পাদক রফিকুল ইসলাম স্বপন বিশ্বাসের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের ২৯ ঘণ্টার মাথায় রবিবার সকালে তাঁদের লাশ ভেসে উঠে। এরআগে পাঁচজনের মধ্যে তিনজনের লাশ উদ্ধার হয়।

প্রতক্ষ্যদর্শী ও গ্রামবাসীরা জানান, শুক্রবার রাত থেকেই নিখোঁজদের ডুবুরি নামিয়ে খোঁজা হচ্ছিল। রোববার ভোরে হঠাৎ যে স্থানে ডুবে গিয়েছিল তাঁর থেকে চার কিলোমিটার দূরে সমাজ বাজার এলাকায় দুইজনের মৃতদেহ ভেসে উঠে।

ফায়ার সার্ভিস সিভিল (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) অঞ্চলের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার নজরুল ইসলাম লাশ ভেসে উঠার বিষয়টি নিশ্চিত করেছেন। নজরুল ইসলাম আরো জানান, নদীতে দুই মরদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন পুলিশে খবর দেন। পরে পুলিশ মরদেহ গুলো উদ্ধার করে।

এদিকে শনিবার সকাল ১১টার দিকে ঈশ্বরদীর সাংবাদিক মোশারফ হোসেন মুসার স্ত্রী শাহনাজ পারভীন পারুলের মৃতদেহ উদ্ধার করা হয়। এ সময় দুর্ঘটনা কবলিত নৌকাটিও উদ্ধার করে উদ্ধারকারীরা। পরে দুপুরে ১টার দিকে সাঁড়া মাড়োয়ারি স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী সওদা মনির মৃতদেহ উদ্ধার হয়। রাজশাহী হতে আসা ডুবুরী দলের প্রধান মো: নুরুন্নবী এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শুক্রবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের দিকে ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি’র স্ত্রী মমতাজ পারভীন শিউলীর মৃতদেহ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে চলনবিলের চাটমোহর উপজেলার হান্ডিয়াল পাইকপাড়া ঘাট এলকায় নৌকাডুবির এ দুর্ঘটনা ঘটে। রাত ১১টার দিকে রাজশাহীর একটি ডুবুরী দল ঘটনাস্থলে পৌঁছে এবং রাত ১১টা ৫০ মিনিটে পানিতে নেমে নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা শুরু করেন।

(এসকেকে/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)