ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার সামাজিক ব্যক্তিত্ব, ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতি পরিষদের ক্রীড়া সম্পাদক ও বাজারের খন্দকার মার্কেটের খেলোয়ার সামগ্রী বিক্রেতা রফিকুল ইসলাম স্বপন বিশ্বাসের হাজারো মানুষের ঢল। তাঁর মরদেহে পুষ্পস্তবক অর্পণ করেছেন, ঈশ্বরদী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ, বিশ্ব-বাংলা সাহিত্য পরিষদ, রিপোর্টাস ইউনিটি, সময়ের ইতিহাস ও ইতিহাস টুয়েন্টিফোর পরিবার এবং ঈশ্বরদী সাহিত্য কোলাহল।

রবিবার বেলা সাড়ে ১১টায় ঈশ্বরদী কেন্দ্রীয ঈদগাহ মযদান মাঠে জানাযা শেষে কেন্দ্রীয গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। জানাজায় আত্মীয়-স্বজন, এলাকাবাসী, বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দলের নেতারাসহ হাজারো মানুষ শরিক হন। এরআগে শনিবার রাতে স্বপনের একমাত্র কণ্যা সাঁড়া মাড়োয়ারি স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী সওদা মনিকে জানাযা শেষে দাফন করা হয়।

পাবনার চাটমোহরের চলনবিলে নৌকাডুবির ৩৬ ঘণ্টা পর রবিবার ভোরে নিখোঁজ রফিকুল ইসলাম স্বপন বিশ্বাসের হান্ডিয়াল ইউনিয়নের সমাজ বাজার এলাকা হতে মরদেহ উদ্ধার করা হয়।

জানাজা নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য দেন- পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু ও নিহত স্বপনের বাবা সাইদুর রহমান বিশ্বাস।

(এসকেকে/এসপি/সেপ্টেম্বর ০২, ২০১৮)